Advertisement
২২ অক্টোবর ২০২৪
Border Gavaskar Trophy

অবসর ভেঙে টেস্টে ফেরার ইঙ্গিত ওয়ার্নারের, ভারতের বিরুদ্ধে সিরিজ়ে খেলতে চান অস্ট্রেলীয় ওপেনার

গত জানুয়ারিতে শেষ টেস্ট খেলেছেন ওয়ার্নার। বর্ডার-গাওস্কর ট্রফির আগে অবসর ভেঙে লাল বলের ক্রিকেটে ফেরার ইচ্ছাপ্রকাশ করেছেন তিনি। দেশের প্রয়োজনে মাঠে নামতে তৈরি তিনি।

picture of David Warner

ডেভিড ওয়ার্নার। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২৪ ১৯:৪৯
Share: Save:

দেশের প্রয়োজনে অবসর ভেঙে মাঠে ফিরতে রাজি ডেভিড ওয়ার্নার। দরকারে ভারতের বিরুদ্ধে বর্ডার-গাওস্কর ট্রফি খেলবেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ওপেনার। শুধু মুখের কথা নয়, নিজেকে প্রস্তুত রাখতে শেফিল্ড শিল্ডে খেলার কথা বলেছেন অস্ট্রেলীয় ওপেনার।

গত জানুয়ারিতে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন ওয়ার্নার। সাড়ে ন’মাস পরেই সেই সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার কথা জানালেন। ভারতের বিরুদ্ধে টেস্ট খেলার ইচ্ছাপ্রকাশ করেছেন তিনি। এক সাক্ষাৎকারে ওয়ার্নার বলেছেন, ‘‘আমাকে সব সময় পাওয়া যাবে। শুধু একটা ফোনের অপেক্ষা। আমি সব সময় তৈরি। আমাদের দল ফেব্রুয়ারি মাসে শেষ লাল বলের ক্রিকেট খেলেছে। তাই আমার পরিস্থিতি বাকিদের মতোই। ওরা যদি মনে করে ভারতের বিরুদ্ধে সিরিজ়ে আমাকে প্রয়োজন, তা হলে আমি খুশি মনেই শেফিল্ড শিল্ডের ম্যাচ খেলব।’’ ওয়ার্নার আরও বলেছেন, ‘‘টেস্ট ক্রিকেট থেকে আমার অবসরের সিদ্ধান্ত সঠিক ছিল। কারণ সত্যিই শেষ করতে চেয়েছিলাম। তবে প্রয়োজন হলে আমি আবার মাঠে নামার জন্য তৈরি। আমি পালিয়ে যাওয়ার ছেলে নই।’’

ওয়ার্নার অবসর নেওয়ার পর টেস্টে স্টিভ স্মিথকে দিয়ে ওপেন করানোর সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। কিন্তু ইনিংস শুরু করে সাফল্য পাননি অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক। আটটি ইনিংসে ২৮.৫০ গড়ে করেছেন ১৭১ রান। তাঁর চার নম্বর জায়গায় খেলছিলেন ক্যামেরন গ্রিন। তিনি চোটের জন্য ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ় থেকে ছিটকে গিয়েছেন। স্মিথও আবার নিজের চার নম্বরে ফিরতে চান। অধিনায়ক প্যাট কামিন্স, কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড এবং নির্বাচকেরাও স্মিথকে আশ্বাস দিয়েছেন চার নম্বর জায়গা ফিরিয়ে দেওয়ার। এই পরিস্থিতিতে বর্ডার-গাওস্কর ট্রফিতে নতুন ওপেনিং জুটি ঠিক করতে হবে অস্ট্রেলিয়াকে। সম্ভবত সেই সুযোগ নিতেই ওয়ার্নার নিজের দাবি জানিয়ে রাখলেন। উল্লেখ্য, গত টি-টোয়েন্টি বিশ্বকাপে শেষ বার দেশের হয়ে খেলেছেন ওয়ার্নার।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE