Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
India vs Australia

ভারতের বিরুদ্ধে টেস্ট দলের ছয় ক্রিকেটারের নাম জানিয়ে দিলেন অসি কোচ, কারা খেলবেন

নভেম্বর মাসে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ় শুরু ভারতের। সেই সিরিজ় শুরুর অনেক আগেই দলের ছয় ক্রিকেটারের নাম জানিয়ে দিলেন অস্ট্রেলিয়ার কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড।

cricket

অস্ট্রেলিয়া ক্রিকেট দল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৪ ২০:০২
Share: Save:

এখনও বাকি দু’মাস ১০ দিন। ২২ নভেম্বর থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ় শুরু ভারতের। সেই সিরিজ় শুরুর এত আগে দলের ছয় ক্রিকেটারের নাম জানিয়ে দিলেন অস্ট্রেলিয়ার কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড।

শেষ বার নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ় খেলেছে অস্ট্রেলিয়া। সেই সিরিজ়ে অস্ট্রেলিয়ার হয়ে যে ছয় ব্যাটার খেলেছেন তাঁরাই ভারতের বিরুদ্ধে খেলবেন বলে জানিয়েছেন ম্যাকডোনাল্ড। অসি কোচ বলেন, “এখনও কোনও সিদ্ধান্ত হয়নি। কিন্তু আমরা দলে বেশি বদল করতে চাইছি না। আগের সিরিজ়েই স্টিভ স্মিথ ওপেন করেছে। চার নম্বরে খেলেছে ক্যামেরন গ্রিন। ওরা সফল। তাই আমরা বদল করতে চাইছি না। প্রথম ছয় ব্যাটার একই রাখতে চাইছি। এখনও দল তৈরি না হলেও এটাই মোটামুটি ঠিক আছে।”

ভারতের বিরুদ্ধে নিজেদের সেরা দল খেলাতে চাইছে অস্ট্রেলিয়া। সেই কারণে, নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে খেলা টপ ও মিডল অর্ডারকেই ভারতের বিরুদ্ধে খেলাতে চাইছে তারা। ম্যাকডোনাল্ড বলেন, “নিউ জ়িল্যান্ডে দল যে ভাবে খেলেছে তাতে ওদের সময় দিতে হবে। টপ ও মিডল অর্ডারে নিজেদের জায়গা পাকা করছে ওরা। আমাদের মধ্যে কথা হয়েছে। সেরা ছয় ব্যাটারকেই খেলাব আমরা।”

ডেভিড ওয়ার্নার অবসর নেওয়ায় ওয়েস্ট ইন্ডিজ় ও নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে ওপেনার হিসাবে দেখা গিয়েছে স্মিথকে। উসমান খোয়াজার সঙ্গে জুডি বেঁধেছেন তিনি। প্রথম কয়েকটি ইনিংসে রান না পেলেও ধীরে ধীরে রান পেয়েছেন তিনি। চার নম্বরে নেমে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে ১৭৪ অপরাজিত রান করেছেন গ্রিন। তাই তাঁর জায়গা পাকা।

স্মিথ, খোয়াজা ও গ্রিন ছাড়া মার্নাশ লাবুশেন, ট্রেভিস হেড ও মিচেল মার্শ অস্ট্রেলিয়ার প্রথম ছয় ব্যাটার হিসাবে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে খেলেছেন। ভারতের বিরুদ্ধেও এই ছ’জনকেই দেখা যাওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি। প্রত্যেকেই অভিজ্ঞ ক্রিকেটার। ভারতের বোলিং আক্রমণ সামলাতে তাঁদের লাগবে। রোহিত শর্মাদের বিরুদ্ধে কোনও রকম ঝুঁকি নিতে চাইছে না অস্ট্রেলিয়া। নিজেদের সেরা দলকে নামাতে চাইছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE