Advertisement
২৪ সেপ্টেম্বর ২০২৪
India vs Australia

বিরাট, রোহিত নন, অন্য এক ব্যাটারকে ভয় পাচ্ছে অস্ট্রেলিয়া, থামাতে ছক কষছেন কামিন্সেরা

নভেম্বরে দেশের মাটিতে ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ় খেলতে নামবে অস্ট্রেলিয়া। তার আগে ভারতের এক ক্রিকেটারকে ভয় পাচ্ছে তারা। তাঁকে আটকাতে ছক কষছেন প্যাট কামিন্সেরা।

cricket

প্যাট কামিন্স। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৪
Share: Save:

ভারত-বাংলাদেশ সিরিজ়ের দিকে নজর রাখছেন প্যাট কামিন্সেরা। ভারতের ক্রিকেটারেরা কেমন খেলছেন তা ভাল ভাবে নজর রাখছেন তাঁরা। বিশেষ করে এক জন ক্রিকেটারেরা দিকে নজর রয়েছে কামিন্সদের। তিনি বিরাট কোহলি বা রোহিত শর্মা নন। তাঁর নাম ঋষভ পন্থ। নভেম্বরে দেশের মাটিতে ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ় খেলতে নামবে অস্ট্রেলিয়া। তার আগে পন্থকে ভয় পাচ্ছে তারা। তাঁকে আটকাতে ছক কষছেন কামিন্সেরা।

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে শতরান করেছেন পন্থ। ৬৩২ দিন পরে টেস্টে ফিরে আক্রমণাত্মক দেখিয়েছে তাঁকে। এই পন্থকে নিয়ে অস্ট্রেলিয়ার স্মৃতি ভাল নয়। গত বার শেষ টেস্টে চতুর্থ ইনিংসে পন্থের ৮৯ রান হারিয়েছিল অস্ট্রেলিয়াকে। হারতে হয়েছিল সিরিজ়ও। কামিন্স জানেন, পন্থ একাই খেলার ছবিটা বদলে দিতে পারেন। তাই আগে থেকে সতর্ক থাকতে চাইছেন তিনি।

সম্প্রচারকারী চ্যানেলে একটি সাক্ষাৎকারে পন্থ বলেন, “প্রত্যেক দলেই এক বা দু’জন এমন ক্রিকেটার থাকে যারা খেলার ছবি বদলে দেয়। আমাদের দলে ট্রেভিস হেড ও মিচেল মার্শ ও রকম ক্রিকেটার। ভারতের ঋষভ পন্থও একই রকম। আক্রমণাত্মক খেলে। চাপের মধ্যেও ভয়ডরহীন ক্রিকেট খেলে। প্রতিপক্ষকে চাপে ফেলে দেয়।”

পন্থকে এ বার তাঁরা চুপ রাখতে চান বলে জানিয়েছেন কামিন্স। তার কাজও শুরু হয়েছে। অস্ট্রেলিয়ার অধিনায়ক বলেন, “অস্ট্রেলিয়ার মাটিতেও পন্থ ভাল ইনিংস খেলেছে। তাই ওকে নিয়ে আমরা সতর্ক থাকছি। সামনের সিরিজ়ে কী ভাবে পন্থকে আটকানো যায় সেই পরিকল্পনা করছি। এ বার ওর ব্যাট চলতে দেওয়া যাবে না।”

ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে পাঁচটি টেস্টের সিরিজ় রয়েছে। এই সিরিজ়ের উপরে নির্ভর করছে এ বারের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে এই দুই দেশ খেলবে কি না। সেই কারণেই অতিরিক্ত সতর্ক কামিন্স। পরিকল্পনায় খামতি রাখতে চাইছেন না তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE