Advertisement
০৩ জুলাই ২০২৪
T20 World Cup 2024

পুরো দল নামাতে পারল না অস্ট্রেলিয়া, বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে খেললেন কোচ, নির্বাচকেরা!

নামিবিয়ার বিরুদ্ধে প্রথম প্রস্তুতি ম্যাচে পুরো দল নামাতে পারল না অস্ট্রেলিয়া। বাধ্য হয়ে ১১ জন ক্রিকেটারের বদলে ৯ জনকে নামাল তারা। প্রথম একাদশ সম্পূর্ণ করতে নির্বাচক প্রধান এবং কোচকে ফিল্ডিংয়ে নামতে হল।

cricket

হেজলউডের সঙ্গে কোচ ম্যাকডোনাল্ড (ডান দিকে)। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ মে ২০২৪ ১১:৪৯
Share: Save:

যা আশঙ্কা করা হয়েছিল তাই হল। নামিবিয়ার বিরুদ্ধে প্রথম প্রস্তুতি ম্যাচে পুরো দল নামাতে পারল না অস্ট্রেলিয়া। বাধ্য হয়ে ১১ জন ক্রিকেটারের বদলে ন’জনকে নামাল তারা। প্রথম একাদশ সম্পূর্ণ করতে নির্বাচক প্রধান এবং কোচকে ফিল্ডিংয়ে নামতে হল।

প্যাট কামিন্স, ট্রেভিস হেড, মিচেল স্টার্ক, ক্যামেরন গ্রিন, মার্কাস স্টোয়নিস এবং গ্লেন ম্যাক্সওয়েল দু’মাস ধরে আইপিএল খেলেছেন। তাঁদের বাড়তি ছুটি দেওয়া হয়েছে।

তাতে অবশ্য অস্ট্রেলিয়ার জয় আটকায়নি। অনায়াসেই নামিবিয়াকে হারিয়ে দেয় তারা। টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক মিচেল মার্শ। দলে স্রেফ ন’জন থাকায় প্রধান নির্বাচক জর্জ বেইলি এবং ফিল্ডিং কোচ আন্দ্রে বোরোভেচকে নামতে হয়। মাঝে মার্শ এবং জশ হেজলউড সাজঘরে ফেরায় ম্যাকডোনাল্ড এবং ব্যাটিং কোচ ব্র্যাড হজ ফিল্ডিংয়ে নামেন।

আগে ব্যাট করে নামিবিয়া ১১৯ রান তুলেছিল। হেজলউড (২/৫) এবং অ্যাডাম জ়াম্পা (৩/২৫) ভাল বল করেন। ১০ ওভার বাকি থাকতেই সেই রান তুলে নেয় অস্ট্রেলিয়া। ২১ বলে অপরাজিত ৫৪ করেন ডেভিড ওয়ার্নার।

ম্যাচের পর হেজলউড বলেন, “আমাদের হাতে প্রথম একাদশে রাখার মতো ক্রিকেটার ছিল না। বাকিরা দীর্ঘ বিরতির পর খেলতে নেমেছিল। এখনকার দিনে সেটা বেশ অস্বাভাবিক। তবে অনেক দিন পরে মাঠে নেমে বেশ ভাল লাগছে। নেট অনুশীলনের থেকে মাঠে নেমে খেলা অনেক ভাল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE