Advertisement
১০ অক্টোবর ২০২৪
India U19 vs Australia U19

আনমোল-এনান ঘূর্ণিতে সিরিজ় যুব ভারতের

আলো কম থাকায় তৃতীয় দিন শুরুর ১০ মিনিটের মধ্যে খেলা বন্ধ হয়ে যায়। প্রায় ৫০ মিনিট পরে খেলা শুরু হওয়ার সময় ৩২১ রানে পিছিয়ে থাকা অস্ট্রেলিয়ার স্কোর ছিল ১৭১-৩।

আনমোলজিৎ সিংহের ঘূর্ণিতে কুপোকাত অস্ট্রেলিয়া অনুর্দ্ধ ১৯ দল।

আনমোলজিৎ সিংহের ঘূর্ণিতে কুপোকাত অস্ট্রেলিয়া অনুর্দ্ধ ১৯ দল।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২৪ ০৬:৪৮
Share: Save:

বিধ্বংসী দুই স্পিনার আনমোলজিৎ সিংহ এবং মহম্মদ এনান! এই দু’জনের দাপটে চিপকে তিন দিনে অনূর্ধ্ব-১৯ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট জিতল ভারত। এনানের লেগস্পিন ও আনমোলজিতের অফস্পিন যুগলবন্দিতে দু’ইনিংসে এল ১৬ উইকেট! যার ন’টি আনমোলজিতের শিকার। অনূর্ধ্ব-১৯ ভারত জিতেছে ইনিংস ও ১২০ রানে। সেই সঙ্গে সিরিজ়ও ২-০ ভারতের যুব দলের পক্ষে। ভারতের প্রথম ইনিংসে করা ৪৯২ রানের জবাবে তৃতীয় দিন অস্ট্রেলিয়ার ১৭ উইকেট পড়ে। প্রথম ইনিংসে তারা করে ২৭৭। ফলোঅন করে খেলতে নেমে থেমেযায় ৯৫ রানে।

আলো কম থাকায় তৃতীয় দিন শুরুর ১০ মিনিটের মধ্যে খেলা বন্ধ হয়ে যায়। প্রায় ৫০ মিনিট পরে খেলা শুরু হওয়ার সময় ৩২১ রানে পিছিয়ে থাকা অস্ট্রেলিয়ার স্কোর ছিল ১৭১-৩। অপরাজিত জুটি অলিভার পিক-আলেজ়ান্ডার লি-ইয়ং ভালই খেলছিলেন। অধিনায়ক পিক ১৬৩ বল খেলে শতরানও (১১৭) করে ফেলেন। কিন্তু লি-ইয়ংকে (৬৬) আনমোলজিৎ বোল্ড করতেই তাসের ঘরের মতো ভেঙে পড়ে অস্ট্রেলীয়দের প্রতিরোধ। তার আগে জুটিতে ওঠে ১৬৬। কিন্তু বাকিরা মিলে ফলোঅনও আটকাতে পারেননি। এই ইনিংসে এনান নেন ৬০ রানে চার উইকেট। সমসংখ্যক উইকেট আনমোলজিতের। ৭২ রানে।

অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসে কুড়ির ঘরে পৌঁছন মাত্র তিন জন। পাঁচ উইকেট নেন আনমোলজিৎ। তাঁর বোলিং পরিসংখ্যান ১৩.৩-৬-৩২-৫। এনানের শিকার তিন, ৩৭ রানে। এক উইকেট চেতন শর্মার। ম্যাচের সেরা আনমোলজিৎ। প্রসঙ্গত ভারতের প্রথম ইনিংসে শতরান করেন হরবংশ পাঙ্গালিয়া। তবে যাবতীয় চর্চাটা এই মুহূর্তে অবশ্য এনান আর আনমোলজিতকে নিয়ে।

কেরলের এনান নিজেকে তীক্ষ্ণ করেছেন দুবাইয়ে প্রাক্তন পাকিস্তান স্পিনার সাকলিন মুস্তাকের প্রশিক্ষণে। লুধিয়ানার আনমোলজিৎ গুরু মানেন হরভজন সিংহকে। দু’জনেরই জাতীয় দলে অভিষেক এই সিরিজ়ে। আনমোলজিৎ গত বছর শুধু বিজয় মার্চেন্ট ট্রফিতেই পান ৬৫ উইকেট।

অন্য বিষয়গুলি:

India U19 test cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE