Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
South Africa Vs West Indies

দ্বিতীয় টেস্টে ৪০ রানে জয় দক্ষিণ আফ্রিকার, ১৩ উইকেট নিয়ে সিরিজ় সেরা মহারাজ

প্রথম টেস্টের মতো দ্বিতীয় টেস্টেও ওয়েস্ট ইন্ডিজ়কে সহজে হারাল দক্ষিণ আফ্রিকা। তিন দিনেই শেষ হয়ে গেল প্রভিডেন্স টেস্ট। টানা ১০টি টেস্ট সিরিজ়ে ওয়েস্ট ইন্ডিজ়কে হারাল দক্ষিণ আফ্রিকা।

picture of South Africa Cricket Team

সিরিজ় জয়ের পর দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারদের উচ্ছ্বাস। ছবি: এএফপি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৪ ১১:৫৫
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে তিন দিনেই জয় তুলে নিল দক্ষিণ আফ্রিকা। জয়ের জন্য দ্বিতীয় ইনিংসে ওয়েস্ট ইন্ডিজ়ের প্রয়োজন ছিল ২৬৩ রান। কিন্তু ২২২ রানেই শেষ হয়ে যায় তাদের ইনিংস। এই জয়ের ফলে ২-০ ব্যবধানে সিরিজ় জিতল দক্ষিণ আফ্রিকা। দুই টেস্টে ১৩ উইকেট নিয়ে তাদের সিরিজ় জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিলেন কেশব মহারাজ।

প্রথম ইনিংসে ১৬০ রান করেছিল দক্ষিণ আফ্রিকা। জবাবে ওয়েস্ট ইন্ডিজ় করে ১৪৪ রান। এর পর দ্বিতীয় ইনিংসে টেম্বা বাভুমার দল করে ২৪৬ রান। ফলে জয়ের জন্য ক্রেগ ব্রেথওয়েটদের প্রয়োজন ছিল ২৬৩ রান। কিন্তু একটাও বড় রানের জুটি তৈরি করতে পারলেন না ক্যারিবিয়ানেরা। অধিনায়ক ব্রথওয়েট ওপেন করতে নেমে করেন ২৫ রান। কাভেম হজ করেন ২৯। জোসুয়া ডি সিলভার অবদান ২৭। দলের পক্ষে সবচেয়ে বেশি রান করেন গুডাকেশ মৈতি। তাঁর ব্যাট থেকে এসেছে ৪৫ রানের ইনিংস। এ ছাড়া জোমেল ওয়ারিক্যান ২৫ রানে অপরাজিত থাকেন। নিয়মিত ব্যবধানে উইকেট হারিয়ে আর লক্ষ্যে পৌঁছাতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ়।

দক্ষিণ আফ্রিকার সফলতম বোলার মহারাজ ৩৭ রানে ৩ উইকেট নিয়েছেন। ৫০ রানে ৩ উইকেট কাগিসো রাবাডার। ৩৫ রানে ২ উইকেট উইয়ান মুলডারের। ৫০ রান খরচ করে ২ উইকেট নিয়েছেন ড্যানি পেডিট। এই নিয়ে ওয়েস্ট ইন্ডিজ়কে টানা ১০টি টেস্ট সিরিজ়ে হারাল দক্ষিণ আফ্রিকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Test Series keshav maharaj
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE