Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Hardik Pandya

হার্দিকের নেতৃত্ব দেখে খুশি নন আগরকর, অধিনায়কত্ব থেকে সরানোর নেপথ্যে রয়েছেন প্রধান নির্বাচকও

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে হার্দিক পাণ্ড্যকে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে। অধিনায়ক হয়েছেন সূর্যকুমার যাদব। জানা গেল, হার্দিকের নেতৃত্বে খুশি ছিলেন না খোদ প্রধান নির্বাচক অজিত আগরকরই।

cricket

(বাঁ দিকে) হার্দিক পাণ্ড্য। অজিত আগরকর (ডান দিকে)। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২৪ ১৬:৪৪
Share: Save:

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে হার্দিক পাণ্ড্যকে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে। অধিনায়ক হয়েছেন সূর্যকুমার যাদব। জানা গিয়েছিল, নতুন কোচ গৌতম গম্ভীরই সূর্যকুমারকে বেছে নিয়েছেন। এ বার জানা গেল, হার্দিকের নেতৃত্বে খুশি ছিলেন না খোদ প্রধান নির্বাচক অজিত আগরকরই।

রোহিত বিশ্রাম থাকাকালীন ভারতকে ১৬টি টি-টোয়েন্টি এবং তিনটি এক দিনের ম্যাচে নেতৃত্ব দিয়েছেন হার্দিক। এ ছাড়া, আইপিএলে গুজরাত টাইটান্সকে দু’বছর নেতৃত্ব দিয়ে এক বার ট্রফি জিতেছে, আর এক বার ফাইনালে তুলেছেন। যদিও গত মরসুমে দল বদলে মুম্বই ইন্ডিয়ান্সে এসে অধিনায়ক হিসাবে সাফল্য পাননি।

তবে আগরকরের মতে, গুজরাতে হার্দিকের সাফল্য পাওয়ার পিছনে রয়েছে কোচ আশিস নেহরার মস্তিষ্ক। সেখানে দল পরিচালনার ক্ষেত্রে হার্দিককে অনবরত সাহায্য করেছেন তিনি। ফলে হার্দিকের কাজ অনেকটাই সহজ হয়ে গিয়েছে। কিন্তু মুম্বইয়ে এসে মার্ক বাউচারের থেকে সেটা পাননি। ফলে হার্দিককেও ব্যর্থতার মুখ দেখতে হয়েছে।

সংবাদ সংস্থার দাবি, ঘনিষ্ঠ মহলে আগরকর জানিয়েছে, নেতা হার্দিক এখনও পরিপক্ব নন। নেতৃত্ব দিতে গেলে এখনও তাঁকে কারও না কারও সাহায্য নিতে হয়। নিজের বুদ্ধি বা কৌশলে দলকে এগিয়ে নিয়ে যাওয়ার রাস্তা এখনও অজানা তাঁর। এই ক্ষমতা দিয়ে আগামী দিনের নেতা হিসাবে হার্দিকের উপর ভরসা রাখা মুশকিল। তাই নেতা হিসাবে হার্দিককে আরও পরিণত হওয়ার জন্য সময় দিতে চান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hardik Pandya Ajit Agarkar BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE