Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
Afghanistan Cricket Team

আফগানিস্তানের সহকারী কোচ হলেন শ্রীধর, পরের সিরিজ়‌ থেকেই দায়িত্ব নেবেন ভারতের প্রাক্তন ফিল্ডিং কোচ

আর শ্রীধরকে সহকারী হিসাবে নিয়োগ করল আফগানিস্তান ক্রিকেট বোর্ড। রবি শাস্ত্রী ভারতের কোচ থাকাকালীন তাঁর সাপোর্ট স্টাফ ছিলেন শ্রীধর। টানা সাত বছর ভারতের ফিল্ডিং কোচ হিসাবে কাজ করেছেন।

cricket

আর শ্রীধর। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৪ ১১:৩৪
Share: Save:

রবি শাস্ত্রী ভারতের কোচ থাকাকালীন তাঁর সাপোর্ট স্টাফ ছিলেন আর শ্রীধর। টানা সাত বছর ভারতের ফিল্ডিং কোচ হিসাবে কাজ করেছেন। সেই শ্রীধরকে এ বার সহকারী হিসাবে নিয়োগ করল আফগানিস্তান ক্রিকেট বোর্ড। নিউ জ়‌িল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচ থেকেই দায়িত্ব নেবেন তিনি।

২০১৪-র অগস্ট থেকে ২০২১-এর নভেম্বর— টানা সাত বছর ভারতের ফিল্ডিং কোচ ছিলেন শ্রীধর। ক্রিকেটার হিসাবে তিনি ৩৫টি প্রথম শ্রেণির ম্যাচ এবং ১৫টি ‘লিস্ট এ’ ম্যাচ খেলেছেন। ফিল্ডিং কোচ হিসাবে ভারতের হয়ে ৩০০টিরও বেশি ম্যাচে দায়িত্বে ছিলেন। তার মধ্যে ২০১৫ এবং ২০১৯ সালের এক দিনের বিশ্বকাপ এবং ২০১৬ ও ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে।

অতীতে অনূর্ধ্ব-১৯ দলের সহকারী কোচ হিসাবে কাজ করেছেন। তার আগে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির সঙ্গে যুক্ত ছিলেন। সেখানে ফিল্ডিংয়ের পাশাপাশি স্পিন বোলিং কোচের দায়িত্বও সামলেছেন। আফগানিস্তান বোর্ড জানিয়েছে, শ্রীধরের সঙ্গে ভবিষ্যতে দীর্ঘমেয়াদি চুক্তি করতে চায় তারা।

নিউ জ়‌িল্যান্ডের বিরুদ্ধে আফগানিস্তান তাদের একমাত্র ম্যাচটি খেলবে ভারতের মাটিতেই। গ্রেটার নয়ডা স্পোর্টস কমপ্লেক্সে খেলা হবে। এই প্রথম টেস্টে দুই দেশ মুখোমুখি হবে। দেশের ইতিহাসে দশম টেস্ট খেলতে নামবে আফগানিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Afghanistan Cricket Team R Sridhar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE