Advertisement
০৬ অক্টোবর ২০২৪
IPL 2025 Auction

৫ ক্রিকেটার: আইপিএলের নিলামে আগে যাঁদের রেখে দিতে পারে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু

২০২৫ সালের আইপিএলের আগে নিলামে তাই শক্তিশালী দল গড়তে চাইবে আরসিবি। নিলামের আগে পাঁচ জনকে ধরে রাখার সুযোগ পাবে তারা। কোন কোন ক্রিকেটারকে ধরে রাখবে পারবে আরসিবি?

rcb

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২৪ ১৯:২৩
Share: Save:

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এখনও পর্যন্ত আইপিএল জিততে পারেনি। ২০২৫ সালের আইপিএলের আগে নিলামে তাই শক্তিশালী দল গড়তে চাইবে আরসিবি। নিলামের আগে পাঁচ জনকে ধরে রাখার সুযোগ পাবে তারা। কোন কোন ক্রিকেটারকে ধরে রাখবে পারবে আরসিবি?

বিরাট কোহলি: আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিলেও আইপিএলে তিনি যথেষ্ট ভয়ঙ্কর। তাই বিরাটকে ছেড়ে দেওয়ার ভুল করবে না আরসিবি। আর বিরাট দলে থাকা মানে তো শুধু এক জন ব্যাটার নয়, অধিনায়কও। ২০২১ সালের পর থেকে টি-টোয়েন্টিতে তিনি নেতৃত্ব দেননি। কিন্তু ফ্যাফ ডুপ্লেসির অবর্তমানে বেশ কয়েকটি ম্যাচে তাঁকে নেতৃত্ব দিতে দেখা গিয়েছে।

গ্লেন ম্যাক্সওয়েল: অনেকের মতে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মের কারণে আইপিএলে অলরাউন্ডারের প্রয়োজন কমে গিয়েছে। কিন্তু টি-টোয়েন্টি ক্রিকেটে ম্যাক্সওয়েলের মতো ক্রিকেটারকে ছেড়ে দেওয়া মুশকিল। তিনি ব্যাট হাতে কতটা ভয়ঙ্কর হতে পারেন তা সকলেরই জানা। সেই সঙ্গে ভারতের পিচে কার্যকরী হতে পারে তাঁর স্পিনও। সেই কারণে ম্যাক্সওয়েলকে রাখা হতে পারে। তবে আগের বছর আইপিএলে তেমন ভাবে নজর কাড়তে পারেননি তিনি।

উইল জ্যাকস: ইংল্যান্ডের ওপেনারকে বেঙ্গালুরু রেখে দিতে পারে। ২০২৪ সালের আইপিএলে আট ম্যাচে ২৩০ রান করেন তিনি। জ্যাকসের স্ট্রাইক রেট ১৭৫.৫৭। বিদেশি ওপেনারকে দলে রাখতে চাইবে আরসিবি। তাই জ্যাকসকে নিলামে না-ও ছাড়তে পারে তারা। ডানহাতি ব্যাটার ৪১ বলে শতরান করেছিলেন গুজরাত টাইটান্সের বিরুদ্ধে। তাঁর সেই ঝোড়ো ইনিংস অবাক করে দিয়েছিল বিরাটকেও।

মহম্মদ সিরাজ: ভারতীয় দলের অন্যতম সেরা পেসার সিরাজ। তাঁকে ছেড়ে দিতে চাইবে না আরসিবি। সিরাজের অভিজ্ঞতা রয়েছে। দীর্ঘ দিন আরসিবির হয়ে খেলছেন তিনি। শেষ আইপিএলে ১৪ ম্যাচে ১৫টি উইকেট নিয়েছেন সিরাজ। তাঁকে আরসিবি ছাড়বে না বলেই মনে করা হচ্ছে।

যশ দয়াল: আরও এক পেসারকে রাখতে পারে আরসিবি। তিনি যশ। রিঙ্কু সিংহের হাতে পাঁচ ছক্কা খাওয়া বোলার এখন অনেক উন্নতি করেছেন। ভারতের টেস্ট দলেও ঢুকে পড়েছিলেন। যদিও অভিষেক হয়নি। সেই পেসারকে রাখার কথা ভাবতেই পারে আরসিবি। নতুন বলে সিরাজের সঙ্গে জুটিও বাঁধতে পারবেন এই বাঁহাতি পেসার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2025 Auction Royal Challengers Bengaluru
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE