Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Paris Olympics 2024

অলিম্পিক্সের আগে আবার বিতর্ক, হেনস্থার অভিযোগ ওঠা কর্তাকে নেওয়া হল ভারতের তিরন্দাজি দলে

বিতর্কে পিছু ছাড়ছে না ভারতের তিরন্দাজি দলের। কোরিয়ার কোচকে প্যারিসগামী দল থেকে বাদ দেওয়ার অভিযোগ উঠেছিল আগেই। এ বার জানা গিয়েছে, এক ক্রীড়াবিদের বিরুদ্ধে হেনস্থার অভিযোগ ওঠা কর্তাকে নেওয়া হয়েছে দলে।

sports

অলিম্পিক্সের লোগো। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২৪ ২০:৩৫
Share: Save:

বিতর্কে পিছু ছাড়ছে না ভারতের তিরন্দাজি দলের। কোরিয়ার কোচকে প্যারিসগামী দল থেকে বাদ দেওয়ার অভিযোগ উঠেছিল আগেই। এ বার জানা গিয়েছে, এক ক্রীড়াবিদকে হেনস্থায় অভিযুক্ত কর্তাকে নেওয়া হয়েছে দলে। এই নিয়ে আবার অলিম্পিক্সের আগে বিতর্ক তৈরি হয়েছে।

এক দিন আগেই কোরিয়ার কোচ উং কি এবং দ্রোণাচার্য পুরস্কার জেতা হাই পারফরম্যান্স ডিরেক্টর সঞ্জীব সিংহকে বাদ দেওয়া হয়েছিল সাপোর্ট স্টাফের তালিকা থেকে। উং জানিয়ে দিয়েছেন, আর ভারতে কোচিং করাবেন না। তার মধ্যেই অরবিন্দ যাদব নামে এই কর্তাকে নিয়ে বিতর্ক তৈরি হয়েছে।

ভারতের তিরন্দাজ সংস্থার (এএআই) এক আধিকারিক সংবাদ সংস্থাকে জানিয়েছেন, গত বছর যুব বিশ্ব চ্যাম্পিয়নশিপে কানাডার এক কিশোরী ক্রীড়াবিদকে ‘কুরুচিকর প্রস্তাব’ দেওয়ার অভিযোগ উঠেছিল অরবিন্দের বিরুদ্ধে। সেটা জেনেও তাঁকে প্যারিস অলিম্পিক্সের দলে নেওয়া হয়েছে।

তিরন্দাজ সংস্থার কর্তা বলেছেন, “বিশ্ব তিরন্দাজি সংস্থার কম্পিটিশন ম্যানেজার টমাল অ্যালবার্ট অরবিন্দের বিরুদ্ধে অভিযোগ করেছিলেন ভারতীয় তিরন্দাজ সংস্থার কাছে। তখন এথিক্স কমিটির বৈঠক ডাকা হয়। সেই কমিটি জানায়, কানাডার ওই প্রতিযোগীকে কোনও রকম কুরুচিকর প্রস্তাব দেননি অরবিন্দ। সাধারণ কথাবার্তা হয়েছিল।

অরবিন্দ এ দিন সংবাদ সংস্থাকে বলেছেন, “যা অভিযোগ উঠেছিল সবই আমার চরিত্র কালিমালিপ্ত করার জন্য। এ রকম কিছু হয়নি। তা হলে এএআই আমার বিরুদ্ধে ব্যবস্থা নিল না কেন? তিরন্দাজেরাও তো বিরোধিতা করতে পারত। কেউ কিছুই বলেনি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Paris Olympics 2024 Archery
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE