Advertisement
১৮ অক্টোবর ২০২৪
Clothes Care Tips

আলমারিতে বন্দি পোশাকের যত্ন নেবেন কী ভাবে? রইল ৩ কৌশলের সন্ধান

অনেকেরই গোটা আলমারি জু়ড়ে অযত্নের ছাপ স্পষ্ট। এমন অগোছালো ভাবে রাখলে পোশাকও কুঁচকে যায়। আলমারিতে তুলে রাখলেই হবে না, কী ভাবে যত্ন নেবেন জামাকাপড়ের?

আলমারি হোক সাজানো-গোছানো ।

আলমারি হোক সাজানো-গোছানো । ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ জুলাই ২০২৪ ২০:২৪
Share: Save:

স্নানঘর থেকে বেরিয়ে আলমারির সামনে দাঁড়ালেই মন জু়ড়ে একরাশ দ্বিধার জন্ম হয়। পোশাকের ভিড়ে কোনটি বেছে নেবেন, সেটা বাছাই করতে গিয়েই সময় চলে যায়। গোটা আলমারি জু়ড়ে অযত্নের ছাপ স্পষ্ট। এমন অগোছালো ভাবে রাখলে পোশাকও কুঁচকে যায়। আলমারিতে তুলে রাখলেই হবে না, কী ভাবে যত্ন নেবেন জামাকাপড়ের?

১) নানা ধরনের জামাকাপড় বিভিন্ন তাকে রাখুন। আলমারির একটি তাকে রাখলেন শাড়িগুলি। জিন্‌স বা প্রতি দিন পরতে হয় এমন কয়েকটি পোশাক অন্য একটি তাকে একসঙ্গে গুছিয়ে রাখুন। আলমারিতে তোলার আগে জামাকাপড়গুলি ইস্তিরি করে নিন।

২) প্রতি দিন না হলেও এক দিন অন্তর আলমারি পরিষ্কার করুন। আলমারির প্রতিটি তাকে একটি করে ন্যাপথলিন রেখে দিন। এতে পোকা লাগার আশঙ্কা হ্রাস পাবে। ন্যাপথলিনের পাশাপাশি ল্যাভেন্ডার অয়েলও দু’-এক ফোঁটা ছড়িয়ে রাখতে পারেন।

৩) সকালে বেরোনোর থাকলে রাতেই পোশাক গুছিয়ে রাখুন। তাড়াহুড়োর সময়ে জামাকাপড় বার করতে গিয়ে আলমারি সবচেয়ে বেশি অগোছালো হয়ে পড়ে। তার চেয়ে আগে থেকে বার করে রাখাই ভাল। এতে জামাকাপড়ও যত্নে থাকবে। আলমারির সজ্জাও ঘেঁটে যাবে না

অন্য বিষয়গুলি:

Closet clothes
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE