Advertisement
০৫ অক্টোবর ২০২৪
Monsoon Tips

বর্ষায় পছন্দের বিস্কুট মিইয়ে যাচ্ছে? কোন কৌশল মেনে চললে এমন আর হবে না?

শুকনো খাবার ঠিক করে না রাখলে মিইয়ে যায়। তখন সেগুলি ফেলে দেওয়া ছাড়া উপায় থাকে না। তবে কয়েকটি কৌশল জেনে রাখলে বর্ষায় শক্ত, মুচমুচে থাকবে বিস্কুট।

বর্ষাতেও বিস্কুট থাক মুচমুচে।

বর্ষাতেও বিস্কুট থাক মুচমুচে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৪ ২০:৪৪
Share: Save:

বাইরে ঝমঝমিয়ে বৃষ্টি পড়ছে। অফিস থেকে ফিরে নিজের আর গিন্নির জন্য দু’কাপ চা বানিয়ে ব্যালকনিতে এসে বসেছেন। সারা দিনের জমে থাকা গল্প গিন্নিকে বলার ফাঁকেই, বিস্কুটে কামড় বসিয়ে সবে চায়ে চুমুকু দিতে যাবেন, ঠিক সেই সময়ই গেল মেজাজ বিগড়ে। পেস্তা দিয়ে তৈরি বাহারি বিস্কুট একেবারে মিইয়ে গিয়েছে। বর্ষায় এটি সবচেয়ে বড় সমস্যা। শুকনো খাবার ঠিক করে না রাখলে মিইয়ে যায়। তখন সেগুলি ফেলে দেওয়া ছাড়া উপায় থাকে না। তবে কয়েকটি কৌশল জেনে রাখলে বর্ষায় শক্ত, মুচমুচে থাকবে বিস্কুট।

১) বিস্কুটের কৌটো ভাল করে আটকে রাখুন। বাতাস ঢুকে বিস্কুট নরম হয়ে যায়। বিস্কুটের কৌটোটি একেবারেই স্যাঁতসেঁতে কোনও জায়গায় রাখবেন না। উঁচু তাকে তুলে রাখুন কৌটো।

২) বিস্কুট কখনও প্লাস্টিকের কৌটোতে রাখবেন না। এতে তাড়াতাড়ি মিইয়ে যায়। তার চেয়ে কাচের কোনও বয়ামে রাখুন। অনেক দিন পর্যন্ত ভাল থাকবে। সহজে নরম হয়ে যাবে না।

৩) বাজার থেকে বিস্কুট কিনে এনে সঙ্গে সঙ্গে কৌটোতে তা ঢেলে রাখুন। প্যাকেট এক বার খুললে বিস্কুট ঢেলে রাখাই ভাল। নয়তো নরম হয়ে যাবে। কৌটোতে রাখলে নরম হওয়ার কোনও ঝুঁকি থাকে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Monsoon Biscuit
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE