Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Silver Jewellery

রুপোর সাজে হয়ে উঠুন মোহময়ী, কী কী গয়না বেছে নেবেন?

সাবেক সাজ হোক বা পাশ্চাত্য পোশাক, মানানসই রুপোর গয়না বেছে নিন। পোশাকের সঙ্গে মিলিয়ে গয়না পরতে পারলে সকলের নজর আটকে থাকবে আপনার দিকেই।

রুপোর কী কী গয়না রাখবেন সংগ্রহে।

রুপোর কী কী গয়না রাখবেন সংগ্রহে। ছবি: ফ্রিপিক।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২৪ ১০:১৭
Share: Save:

সাবেক পোশাক পরুন বা পাশ্চাত্য ধাঁচে সাজুন, মানানসই গয়না না হলে সাজটাই অসম্পূর্ণ থেকে যাবে। সব সময়ে যে বিয়ে বা অনুষ্ঠান বাড়িতে যাওয়ার জন্য গয়না বাছাই করবেন, তা নয়, রোজের সাজেও বেছে নিতে পারেন রুপোর এমন সব গয়না, যা আপনাকে করে তুলবে মোহময়ী। পোশাক যা-ই হোক না কেন, তার সঙ্গে মানানসই গয়নার খোঁজ করলে কিন্তু পছন্দের তালিকায় রুপোকে রাখতেই পারেন। দিন দিন সোনার দাম যে ভাবে ঊর্ধ্বমুখী, সে ক্ষেত্রে পকেটসই রুপোর গয়নাই বেছে নিন মনের মতো করে। এখন হয়তো ভাবতে পারেন, সোনা বা রুপো মানেই ভারী অলঙ্কার। একেবারেই তা নয়। রোজ ব্যবহার করার জন্য এমন কিছু গয়না সংগ্রহে রাখুন, যা আপনার ছিমছাম সাজের জন্য উপযুক্ত। জেনে নিন, কী কী গয়না বাছাই করবেন।

রুপোর গয়না এমন হতে হবে, যা সাজকে আরও বেশি সমৃদ্ধ করবে। গয়নায় থাকবে সাবেকিয়ানার পাশাপাশি আধুনিকতার ছোঁয়াও। ভিন্ন মোটিফের গয়না, শাড়ি, সালোয়ার-কুর্তা, এমনকি পাশ্চাত্য ধারার পোশাকের সঙ্গেও বেশ মানায়। মিনাকারি কাজে খানিকটা রঙের ছোঁয়াও চলে আসে রুপোর গয়নায়। নাকছাবি থেকে মাথার ক্লিপ, ডিজ়াইনার আংটি থেকে পেন্ডেন্ট, ছোট ছোট গয়না দিয়েই শুরুটা করুন।

এখন অনেকেই হাঁসুলি পরেন। দেখতে বেশ লাগে। পায়ের অ্যাঙ্কলেট কিনে ফেলুন। চলতি হাওয়ার পন্থী এই ফ্যাশন। একটু জমকালো সাজের জন্য বড় নেকলেস আর হাতের রকমারি বালা রাখুন সংগ্রহে।

স্কার্ট-টপ কিংবা জিন্‌স-টপের সঙ্গেও দিব্যি মানিয়ে যায় রুপোর গয়না। বিভিন্ন রঙের পাথরের ব্যবহারও হয় রুপোর গয়নায়। নীলকান্তমণি, নবরত্ন রঙের পাথরের ব্যবহার হচ্ছে রুপোয়। জ্যামিতিক মোটিফ, ঐতিহ্যবাহী মোটিফের রুপোর গয়না পাল্টে পাল্টে পরার জন্য গয়নার বাক্সের রেখে দিন। রুপোর চোকারও রাখতে পারেন সংগ্রহে। পুরোহাতা গলাবন্ধ পোশাকের সঙ্গে গলায় কয়েক স্তরের রুপোর হার ঝুলিয়ে নিন। চোকার, ঝুমকো, নেকলেস অথবা বালা সংগ্রহে থাকলে মন্দ হয় না। এই সবই সাবেকি ধাঁচের গয়না। সেই সঙ্গে রাখুন রুপোর বড় আংটি। পাশাপাশি, সোনার জল করা রুপোর গয়নার কদরও যথেষ্টই। সোনালি পাড়ের শাড়ি বা সোনালির মোটিফের পোশাকের সঙ্গে এমন গয়না বেশ মানায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Beauty Tips Beauty Hacks Jewellery Fashion Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE