Advertisement
১৩ অক্টোবর ২০২৪
Sonam Kapoor

দশমীতে সোনম কপূরের পরনে বাঙালির চিরন্তন রং, অথচ পোশাকটি এ দেশে তৈরিই হয়নি

কপালে ছোট্ট টিপ, চুলে বিনুনি বাঁধা সোনম হাতে রেখেছেন এক গুচ্ছ পদ্মফুল। কানে পরেছেন চুনি বসানো সোনার কানপাশা, গলায় সোনার চোকার নেকলেস।

দশমীতে লাল-সাদায় সোনম কপূর।

দশমীতে লাল-সাদায় সোনম কপূর। ছবি: সোনম কপূরের ইনস্টাগ্রামের পাতা থেকে।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২৪ ১৯:৪৩
Share: Save:

বাঙালির যেমন বিজয় দশমী। তেমনই গোটা দেশে ন’ দিন ধরে যে দুর্গা পুজোর নবরাত্রি উদযাপন হয়, তার দশেরাও একই দিনে। দুষ্টকে নাশ করে শিষ্টের বিজয়ের উদযাপন দশেরা। গোটা দেশই সেই উপলক্ষে উৎসব হয়। রবিবার বলিউডের অভিনেতা অভিনেত্রীদেরও দেখা গেল দশেরার সাজগোজের ছবি দিতে। তার মধ্যেই আলাদা করে নজর কাড়লেন সোনম কপূর। তাঁর পোশাকে দেখা গেল বাঙালির দুর্গাপুজোর শেষ দিনের লাল-সাদার ছোঁয়া।

ছবি: সোনম কপূরের ইনস্টাগ্রামের পাতা থেকে।

সোনম পরেছিলেন একটি বন্ধ গলা আনারকলি কুর্তা। সাদা রঙের কুর্তার উপর ছোট ছোট লাল ফুলের মোটিফ। আনারকলির ঘেরের বর্ডারের রংও লাল। এমনকি ওড়নাটিও সাদা আর টম্যাটো লালের রং মিলন্তি। কপালে ছোট্ট টিপ, চুলে বিনুনি বাঁধা সোনম হাতে রেখেছেন এক গুচ্ছ পদ্মফুল। কানে পরেছেন চুনি বসানো সোনার কানপাশা, গলায় সোনার চোকার নেকলেস।

ছবি: সোনম কপূরের ইনস্টাগ্রামের পাতা থেকে।

একটি ছবিতে আবার তাঁকে দেখা যাচ্ছে কোলে ছেলে বায়ুকে নিয়ে বসে থাকতে। দেখে বাঙালির গণেশ কোলে বসে থাকা দুর্গার ছবি মনে পড়তে পারে। তবে সোনমের এমন ‘বাঙালি সাজে’র নেপথ্য কারিগর কোনও বাঙালি নন। এমনকি, তিনি ভারতেরই কোনও পোশাক শিল্পী নন। সোনম জানিয়েছেন, তাঁর পোশাকটি নকশা করেছেন পাকিস্তানের পোশাক শিল্পী জ়ারা শাহজাহান।

ছবি: সোনম কপূরের ইনস্টাগ্রামের পাতা থেকে।

ছবির ক্যাপশনে সোনম লিখেছেন, ‘‘মা দুর্গা আমাদের শক্তি দিন, আবেগ, সাহস এবং আরও লাবণ্য দিন।’’ সোনম জানিয়েছেন, এটিই তাঁর দুর্গাপুজোর দশেরা বা দশমীর সাজ। সবাইকে বিজয় দশমীর শুভেচ্ছা জানিয়ে সোনম লিখেছেন, ‘‘আর বেশি কিছু বলছি না। দেখতেই পাচ্ছেন বায়ু আমার হাত ধরে টানাটানি করছে উৎসবের অনুষ্ঠানে যাবে বলে। সবাই শুভ দশমী।’’

ছবি: সোনম কপূরের ইনস্টাগ্রামের পাতা থেকে।

অন্য বিষয়গুলি:

Sonam Kapoor Durga Puja 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE