Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
Fashion Tips

জুতোর ব্যাপারে খুব শৌখিন? পুজোর আগে কী কী রাখবেন নিজের সংগ্রহে?

সাধারণ পোশাকের সঙ্গে যদি দুর্দান্ত স্টাইলিশ জুতো পরা যায় তবে সাজটাই বদলে যায়। তার জন্য দরকার ভাল জুতোর সম্ভার।

Shoe styling tips for women

কমবয়সিরা কোন কোন জুতো বেশি পছন্দ করছেন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৪ ১৮:১৪
Share: Save:

সাজগোজ নিয়ে যাঁরা সচেতন, তাঁরা কেতাদুরস্ত পোশাকের সঙ্গে মানানসই জুতোও পরবেন। কখনও কখনও সাধারণ পোশাকের সঙ্গে যদি দুর্দান্ত স্টাইলিশ জুতো পরা যায় তবে সাজটাই বদলে যায়। তার জন্য দরকার ভাল জুতোর সম্ভার। জুতো কিন্তু শুধু ফ্যাশন নয়, রুচি ও ব্যক্তিত্বের ছাপও বহন করবে।

কোথায় যাবেন তার উপর নির্ভর করছে জুতো কেমন হবে। অফিসে একরকম, সান্ধ্য পার্টিতে একরকম আবার বিয়েবাড়ি বা কোনও ঘরোয়া আড্ডায় পোশাকের সঙ্গে রুচিসম্মত জুতোই পরতে হবে। স্থানভেদে বদলে যেতে জুতোর স্টাইল। তা হলে জেনে নেওয়া যাক, র‌্যাকে কী কী জুতো রাখলে সাজগোজে আসবে নতুনত্বের ছোঁয়া।

এই বৃষ্টির দিনে গামবুট কিন্তু বেশ মানাবে। জলে নষ্ট হবে না, পা বাঁচাবে আবার যে কোনও পার্টি ওয়্যার ও ফর্মালসের সঙ্গেও সমান তালে পরা যাবে এমন নানা নকশাদার গামবুট এখন বাজারে পাওয়া যায়। খাটো পোশাকের সঙ্গে খুবই খাপ খায় এমন পোলকা ছাপের গামবুট। আবার ফ্লোরাল প্রিন্টের গামবুটও বেশ পছন্দ কমবয়সিদের।

বিভিন্ন রকম নকশা করা রোজকার পরার চপ্পল বা জুতোয় জরির কাজ পুরনো ট্রেন্ড। তবে জরির কাজের কোলাপুরি চপ্পল এখনও ট্রেন্ডি। পঞ্জাবের ফুলকারিকাজও ইদানীং উঠে আসছে জুতোর সাজে।

বিয়ের দিনে ভারী বেনারসির সঙ্গে জড়ি বা স্টোনের কাজ করা সেই পুরনো স্টাইলের জুতোর বদলে বেনারসি কাজের হাই হিল বা ফ্ল্যাট পাম্পস পরতে পারেন। দক্ষিণী সিল্কের তৈরি জুতোও ভাল লাগবে।

শিমারি স্টিলেটো যদি পছন্দ হয়, তা হলে দ্বিধা না করেই কিনে ফেলুন। পশ্চিমি সাজের সঙ্গে ভালই মানায় এই ধরনের জুতো। তবে স্টিলেটো পরতে হলে আগে দেখে নিতে হবে পায়ে আরামদায়ক হচ্ছে কি না।

তারকাদের দেখাদেখি গ্ল্যাডিয়েটার স্যান্ডাল এখন কমবয়সিদের পছন্দের তালিকায় উঠে এসেছে।

জিন্‌স টপ হোক কিংবা ড্রেস, পালাজ়ো, সালোয়ার সব ধরনের পোশাকের সঙ্গেই কিন্তু স্লাইডার্স জুতো বেশ মানায়। প্যাস্টেল রঙের হোক কিংবা ন্যুড শেডের বাজারে এখন স্লাইডার্স জুতোর বেশ রমরমা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shoe Hacks pujo fashion Fashion Hacks
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE