Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Oil for Hair Loss Problem

টাক পড়ে যাওয়ার কারণ যাই হোক, ৩ তেল ব্যবহার করলে চুল গজাবে দ্রুত

বহু কিছু কারণ থাকে টাক পড়ে যাওয়ার নেপথ্যে। তবে নেপথ্যে যে কারণই থাক না কেন, এর সমাধান কিন্তু লুকিয়ে রয়েছে কয়েকটি তেলে।

চুল পড়া কমাবেন কী ভাবে?

চুল পড়া কমাবেন কী ভাবে? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০২৪ ১২:০০
Share: Save:

নারী এবং পুরুষ নির্বিশেষে চুল পড়ে যাওয়ার সমস্যা থাকে। চুল ঝরতে ঝরতে এক সময় টাক পড়ে যা। এ ছা়ড়াও টাক পড়ে যাওয়ার বেশ কিছু কারণ থাকে। বংশগত সমস্যা, বয়সজনিত কারণ, অতিরিক্ত চুল পড়া, হরমোনের সমস্যা— এমন বহু কিছু থাকে টাক পড়ে যাওয়ার নেপথ্যে। তবে নেপথ্যে যে কারণই থাক না কেন, এর সমাধান কিন্তু লুকিয়ে রয়েছে কয়েকটি তেলে।

নারকেল তেল

চুলের যত্নে নারকেল তেলের উপকারিতা নিয়ে আলাদা করে কিছু বলার নেই। তবে টাকে চুল গজানোর ব্যাপারেও কিন্তু এই তেলের উপর ভরসা রাখতে পারেন। নারকেল তেলে রয়েছে ফ্যাটি অ্যাসিডের মতো প্রয়োজনীয় উপাদান। টাক পড়তে শুরু করলে দেরি না করে নারকেল তেল মাখতে শুরু করুন।

ক্যাস্টর অয়েল

রিসিনোলেইক অ্যাসিড-সমৃদ্ধ এই তেলের রয়েছে অ্যান্টি ইনফ্লেমেটরি উপাদান। যা মাথার ত্বকে রক্ত চলাচল সচল রাখতে সাহায্য করে। এতে চুলের স্বাস্থ্যও ভাল থাকে। নতুন চুল গজায়। যদি দেখেন, টাক পড়তে শুরু করেছে, অতি অবশ্যই এই তেল ব্যবহার করা শুরু করুন। উপকার পাবেন।

কাঠবাদাম তেল

ভিটামিন ই, ডি-এর মতো উপকারী উপাদান সমৃদ্ধ কাঠবাদাম তেল নতুন চুল গজাতে দারুণ সাহায্য করে। হঠাৎ যদি খুব বেশি পরিমাণে চুল উঠতে থাকে, তা হলে দেরি না করে কাঠবাদাম তেল ব্যবহার করে দেখতে পারেন। উপকার পেতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hair Loss Hair
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE