Advertisement
২৪ অক্টোবর ২০২৪
Professional Nail Tips

পুজোর আগে নখ সাজাতে চান, কী কী নকশা ফুটিয়ে তুলবেন?

পার্লারে গিয়ে নিত্য নতুন নেল আর্ট করানোর চল এখন। তরুণী থেকে বয়স্কা সকলেই করাচ্ছেন। পোশাকের সঙ্গেই মানানসই নখের নকশাও বেছে নিচ্ছেন।

নেল আর্ট করাতে চাইছেন? কী কী খুব চলছে এখন?

নেল আর্ট করাতে চাইছেন? কী কী খুব চলছে এখন? ছবি: ফ্রিপিক।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৪ ১৮:৫৬
Share: Save:

পুজোর মাস দুই আগে থেকেই শুরু হয়ে যায় চিন্তা- কেমন সাজবেন, কী কী পরবেন। সেই মতোই চলে কেনাকাটা আর হইচই করে প্রস্তুতি। অনেকেই বেছে নেন নতুন চুলের ছাঁট, নতুন ট্রেন্ডের জামা । এখন তার সঙ্গেই যুক্ত হয়েছে নেল এক্সটেনশন ও নেল আর্ট। অর্থাৎ নখের নকশা। পার্লারে গিয়ে নিত্য নতুন নেল আর্ট করানোর চল এখন। তরুণী থেকে বয়স্কা সকলেই করাচ্ছেন। পোশাকের সঙ্গেই মানানসই নখের নকশাও বেছে নেওয়া হচ্ছে। পুজোর আগে যদি নেল আর্ট করানোর ইচ্ছা থাকে, তা হলে জেনে নিন কেমন ধরনের নকশা এখন বেশি পছন্দ করছেন মেয়েরা।

রঙিন প্যাস্টেল

ত্বকের রং অনুযায়ী নকশা বাছতে হবে। এখন প্যাস্টেল রং বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। বেসিক প্যাস্টেলের মধ্যে ডাস্টি ব্লু, ডাস্টি গ্রিন, জেন্টল ল্যাভেন্ডার, হালকা হলুদ, ঘিয়ে রং বেশ চোখে পড়ে। পোশাকের রং যা-ই হোক না কেন, নখে এমন নকশা কখনওই বেমানান লাগে না।

স্মাইলি

কমবয়সিদের বেশি পছন্দ। নখ জুড়ে সাদা, লাল, গোলাপি অথবা কালো-হলুদে স্মাইলি বানিয়ে নিচ্ছেন তরুণীরা। যে কোনও পোশাকের সঙ্গেই মানিয়ে যাবে।

অর্ধ চন্দ্র

নখের নীচের অংশে গাঢ় রং দিয়ে অর্ধেক চাঁদ আঁকা হয়। বাকি অংশে থাকে হালকা ম্যাট কালার। বেশ অভিজাত দেখতে লাগে এমন নেল পেন্ট।

মেটালিক নেল আর্ট

রামধুন ও প্যাস্টেল রঙের মিশ্রণ চোখ ধাঁধিয়ে দিতে পারে। তারকাদের দেখাদেখি মেটালিক নেল আর্ট করাচ্ছেন অনেক তরুণীই। গাঢ় ও হালকা, দুই রকম রঙেই এমন নখসজ্জা করা যায়। একবার করিয়ে দেখতেই পারেন, যে কোনও অনুষ্ঠান, পার্টিতে আপনিই হবেন নজরকাড়া।

ব্রেসলেট

এ ক্ষেত্রে নেলপলিশ লাগানোর পরে ভিজে অবস্থাতেই ছোট ছোট পাথর লাগিয়ে সেট করতে হয়, যাতে তা দীর্ঘস্থায়ী হয়। এমন নখসজ্জা করতে সময় লাগে। নখের গয়না যাতে খুলে না যায় সে দিকে খেয়াল রাখতে হবে।

পোলকা ডটস

লাল বা কালো রঙের উপর সাদা রং দিয়ে ছোট ছোট ডট দেওয়া হয়। এই ধরনের নেল আর্টে চাকচিক্য কম। সাধারণ পোশাকের সঙ্গেও দিব্যি মানিয়ে যায়।

মার্বেল নেল

নখের উপর সাদা আর কালো দিয়ে নকশা করা হয়। এই ধরনের কারুকাজ অনেকেই পছন্দ করেন। জিন্‌স কিংবা অন্য কোনও আধুনিক পোশাকের সঙ্গে বেশ ভাল যায় এমন সাজ।

অন্য বিষয়গুলি:

Beauty Tips Fashion Nail Paint Nail Art
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE