Advertisement
২২ অক্টোবর ২০২৪
Makeup Tips

তারকাদের মতো নিখুঁত ভ্রূ আঁকতে চান, জেনে রাখুন কিছু টিপ্‌স

ভ্রূ যতই পাতলা হোক না কেন, সুন্দর আকার থাকা জরুরি। মুখের গড়নের সঙ্গে মিলিয়ে ভ্রূ-এর আকার ঠিক না করলে দেখতে ভাল লাগবে না।

Makeup tips for the best eyebrow shape

কী ভাবে ভ্রূ-র মেকআপ করবেন? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২৪ ১৯:৩৭
Share: Save:

ধনুকের মতো বাঁকা ভ্রূ আপনার পছন্দ? যতই আইব্রো পেনসিল দিয়ে ভ্রূ আঁকুন তা সবই উঠে যায়। কিন্তু আপনারও পছন্দ তারকাদের মতো সুন্দুর ও নিখুঁত ভ্রূ আঁকার। তা হলে জেনে নিন টিপ্‌স।

ভ্রূ যতই পাতলা হোক না কেন, সুন্দর আকার থাকা জরুরি। মুখের গড়নের সঙ্গে মিলিয়ে ভ্রূ-এর আকার ঠিক না করলে দেখতে ভাল লাগবে না। যে কোনও সাজে পূর্ণতা আনতে এবং সুন্দর দেখাতে ভ্রূ-র গুরুত্ব অনেকটাই। তাই ভ্রূ আঁকার সময়ে কয়েকটি বিষয়ে খেয়াল রাখুন।

দুই ভ্রূ-র মাঝে খুব বেশি দূরত্ব রাখবেন না। আপনার মুখ যদি ডিম্বাকৃতি হয়, তা হলে ধনুকাকৃতি ভ্রূ করাতে পারেন। দেখতে ভাল লাগবে। ভুরুতে একটা পিক থাকা জরুরি।

আপনার যদি বড় নাক হয় তাহলে ভ্রূ-র শুরুর অংশটি তুলনায় মোটা রাখুন এবং বাইরের দিকে একটু সরু করে নিন। এতে নাক সরু দেখাবে। এ বার মেকআপের পালা। ভ্রূ পাতলা হলেও চিন্তার কিছু নেই। আইব্রো পেনসিলের সাহায্যে সুন্দর ভ্রূ এঁকে নেওয়া যেতে পারে। চুলের রং যদি কালো হয়, তা হলে খয়েরি রঙের আই পেনসিল বেছে নিন। কালো আইব্রো পেনসিল দিয়ে ভ্রূ বেশি ঘন কালো এবং হাইলাইটেড হয়ে যায়। যদি চুলের রং খয়েরি হয়, তা হলে বেছে নিতে পারেন হালকা খয়েরির শেড।

ভ্রূ পাতলা এবং সরু হলে তাই মেকআপের শুরুতে তুলোতে খানিকটা টোনার নিয়ে ভ্রূ-তে লাগিয়ে নিন। এ বার মানানসই শেডের আইব্রো পেনসিল দিয়ে ভ্রূ-র নীচে এবং উপরে একটু বাইরের দিকে থেকে লাইন টেনে নিন। বর্ডার করার সময় খুব সাবধানে করুন। আইব্রো পেনসিলের টান হবে চোখের দিক থেকে বাইরের দিকে। ভ্রূ আঁকার পর মাসকারা ব্রাশ বা আইশ্যাডো অ্যাপ্লিকেটর দিয়ে তা মিশিয়ে দিতে হবে। তা হলে কৃত্রিম ভাবে ভ্রূ আঁকা হয়েছে তা বোঝা যাবে না।

অন্য বিষয়গুলি:

Eyebrow Plucking Eyebrows Makeup Hacks
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE