Advertisement
২৪ অক্টোবর ২০২৪
Makeup Artist Selection

বিয়ের সাজে চমক চাই? রূপটান শিল্পী বাছাই করার আগে কোন কোন বিষয় যাচাই করা জরুরি?

সকলের শখ থাকে যে, তাঁর বিয়ের সাজ হবে সেরার সেরা। বিয়ের জন্য রূপটান শিল্পী বাছাই করার ক্ষেত্রে কোন কোন বিষয়ে সতর্ক থাকবেন, রইল হদিস।

বিয়ের দিনে রূপটানশিল্পী বাছাই করুন ভেবেচিন্তে।

বিয়ের দিনে রূপটানশিল্পী বাছাই করুন ভেবেচিন্তে। ছবি: শাটারস্টক।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ জুলাই ২০২৪ ২০:১৪
Share: Save:

বিয়ের তারিখ ঠিক হওয়ার পর যে ব্যক্তিটির কথা সবার আগে মনে পড়েন, তিনি হলেন পছন্দের রূপটান শিল্পী। আগেভাগে বুকিং না করলে কিন্তু মনের মতো রূপটান শিল্পীর কাছে আর সাজার সুযোগ না-ও পেতে পারেন। বছরখানেক আগে থেকে বুকিং না করলে খ্যাতনামীদের নাগাল পাওয়া মুশকিল। সব মেয়েই বিয়ের দিনের সাজ সম্পর্কে কমবেশি খুঁতখুঁতে হন। সকলের শখ থাকে যে, তাঁর বিয়ের সাজ হবে সেরার সেরা। বিয়ের জন্য রূপটানশিল্পী বাছাই করার ক্ষেত্রে কোন কোন বিষয়ে সতর্ক থাকবেন, রইল হদিস।

১) বিয়ের দিন ঠিক কেমন সাজ চান, তার একটা সম্ভাব্য ছবি রেখে দিন হাতের কাছে। প্রয়োজনে বিষয়টি নিয়ে আগেভাগেই কথা বলে নিতে পারেন রূপটান শিল্পীর সঙ্গে। তাই সমাজমাধ্যমে কোনও বিশেষ সাজ পছন্দ হলে তা মোবাইলের সংগ্রহে রেখে দিতে পারেন। নিজের সাজ সম্পর্কে স্পষ্ট ধারণা রেখে তবেই শিল্পীর খোঁজ করুন। আপনার যদি নো-মেকআপ লুক পছন্দ হয়, তা হলে সেই কাজে যিনি দক্ষ, তাঁকেই নিয়োগ করুন।

২) কেশসজ্জাও কিন্তু মেকআপেরই একটি অংশ। অনেকেই মুখের মেকআপ ঠিকঠাক হলে বেমালুম ভুলে যান চুলের সাজসজ্জার কথা। বিয়ের ঠিক আগে চুল ছোট করে কাটাবেন না। বড় চুল হলে মেকআপের পাশাপাশি চুলের সাজ নিয়েও কারসাজি করা যায়। চুলের সাজ কেমন করবেন, সেই নিয়েও রূপটান শিল্পীর সঙ্গে আগে থেকে কথা বলে রাখুন।

৩)অনুষ্ঠানের আগে কোনও এক দিন রূপটান শিল্পীর সঙ্গে সামনাসামনি দেখা করুন। আপনি মনে মনে যে ভাবে সাজবেন বলে ঠিক করে রেখছেন, তা আপনাকে না-ও মানাতে পারে। তাই নিজের লুক নিয়ে আগে থেকেই রূপটান শিল্পীর সঙ্গে কথা বলে নিন। শুধু মেকআপ নয়, আপনার শাড়ি কিংবা লেহঙ্গার সঙ্গে কোন গয়না মানাবে, কোন ফুল আপনার সাজের সঙ্গে যাবে, তা নিয়ে রূপটান শিল্পীর সঙ্গে কথা বলুন।

৪) বিয়ের আগে বেশ কিছু অনুষ্ঠান থাকে। আশীর্বাদ, আইবুড়োভাত কিংবা আংটিবদলের দিন রূপটান শিল্পীকে দিয়ে মেকআপ করান। তিনি আপনাকে কেমন সাজাচ্ছেন, তা আগে থেকে পরখ করে নিন। মেকআপ বেশি চড়া লাগলে সে বিষয় তাঁর সঙ্গে খোলাখুলি কথা বলে নিন। বিয়ের দিনের সাজ যেন আপনার মনের মতো হয়, তা নিশ্চিত করুন।

৫) ইনস্টাগ্রামে রূপটান শিল্পীর মডেলদের সাজ দেখে কোনও সিদ্ধান্ত নেবেন না। ইনস্টাগ্রামে কিন্তু ফোটো আপলোড করার সময় অনেক রূপটান শিল্পীই বিভিন্ন রকম ফিল্টার ব্যবহার করেন। তাই ছবি দেখে বিচার না করে সমাজমাধ্যমে তাঁর পেজে গিয়ে যিনি তাঁর কাছে আগে সেজেছেন, তাঁর মতামত পড়ুন।

অন্য বিষয়গুলি:

Makeup Artist
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE