Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Watch Storage Idea

পোশাকের সঙ্গে মিলিয়ে হাতঘড়ি পরেন, কী ভাবে কম জায়গায় গুছিয়ে রাখতে পারেন শখের জিনিস ?

একগাদা হাতঘড়ি কিনে তো ফেলেছেন। কী ভাবে, কোথায় রাখবেন বুঝতে পারছেন না? জেনে নিন কী ভাবে এগুলি কম জায়গায় সুন্দর ভাবে সাজিয়ে রাখতে পারেন?

শখ করে অনেক ঘড়ি কিনেছেন। রাখবেন কী ভাবে?

শখ করে অনেক ঘড়ি কিনেছেন। রাখবেন কী ভাবে? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৪
Share: Save:

হাতঘড়ির শখ থাকে অনেকেরই। দামি, কম দামি, ব্র্যান্ডেড হোক বা নতুন নকশা— ঘড়ি দেখলেই কিনে ফেলেন অনেকে। পোশাকের সঙ্গে মানানসই ঘড়ি পরতেও পছন্দ করেন। কিন্তু শুধু পরলেই তো হল না, সেগুলির যত্ন প্রয়োজন। তার চেয়েও বড় কথা, অসংখ্য ঘড়ির ভিড়ে প্রয়োজনীয়টি হাতের কাছে পাওয়া। কী ভাবে রাখলে ঘড়ি ভাল থাকবে আবার চট করে খুঁজে পাবেন?

ঘড়ির বাক্স

ঘড়ির সঙ্গে নির্দিষ্ট বাক্স দেওয়া হয়। তবে অনেক ঘড়ি গুছিয়ে রাখতে গেলে প্রতিটির জন্য আলাদা বাক্স রাখলে বাড়তি জায়গা লাগবে। বদলে ঘড়ি রাখার জন্য আলাদা বাক্স কিনতে পারেন। বিভিন্ন আকারের বাক্স পাওয়া যায়। তাতে ছোট ছোট খোপ থাকে। সেই খোপে আবার নরম চৌকো ছোট্ট বালিশের মতো জিনিস থাকে। যেটির মধ্যে ঘড়ি গলিয়ে রাখা যায়।

ঘড়ির রাখার জন্য এ রকম বাক্স বেশ কাজে লাগে।

ঘড়ির রাখার জন্য এ রকম বাক্স বেশ কাজে লাগে। ছবি: সংগৃহীত।

ঘড়ির খাপ

এটা বাক্স নয়। ছোট ব্যাগের মতো। তার ভিতরে সুন্দর করে ঘড়ি সাজিয়ে রাখা যায়। চামড়ার বা ফোমের বিভিন্ন ধরনের ‘ওয়াচ রোল’ বা ‘কেস’ হয়। কোনওটির ভিতরে আলাদা খোপ থাকে, কোনওটির থাকে না। খোপ না খাকলে একটি লম্বাটে অংশে ঘড়ি পাশাপাশি সাজিয়ে রাখা যায়। ২ টি ঘড়ি রাখা বা ৪ টি ঘড়ি রাখার জন্য বিভিন্ন রকমের ওয়াচ রোল পাওয়া যায়। দামও খুব বেশি নয়। ঘরে রাখার জন্য সুবিধাজনক তো বটেই, বাইরে বেড়াতে গেলেও এর মধ্যে হাতঘড়ি ভরে নিয়ে যেতে পারেন।

চামড়ার খাপের মধ্যে হাতঘড়ি রেখে দিতে পারেন।

চামড়ার খাপের মধ্যে হাতঘড়ি রেখে দিতে পারেন। ছবি: সংগৃহীত।

হোল্ডার

হাতঘ়ড়ি চট করে খুঁজে পাওয়ার সহজ উপায় তা হোল্ডার বা স্ট্যান্ডে সারিবদ্ধ ভাবে সাজিয়ে রাখা। ঘড়ি রাখার জন্য প্লাস্টিক ও কাঠের হোল্ডার পাওয়া যায়। প্রয়োজন মতো তারই একটি কিনে নিতে পারেন। এতে একসঙ্গে অনেক ঘড়ি সাজিয়ে রাখতে পারবেন। ঘড়ির উপর ধুলো পড়ে যাওয়ার ভয় থাকলে হোল্ডারটি কোনও স্বচ্ছ প্লাস্টিকের বা কাচের বাক্সে ভরে রাখতে পারেন।

ঘড়ি রাখার এ রকম তাক বা হোল্ডারও হয়।

ঘড়ি রাখার এ রকম তাক বা হোল্ডারও হয়। ছবি: সংগৃহীত।

পাউচ

ঘড়ি রাখার পাউচ।

ঘড়ি রাখার পাউচ। ছবি: সংগৃহীত।

ঘড়ির জন্য বিশেষ পাউচও পাওয়া যায়। বাড়িতে ঘড়ি রাখার জন্য এগুলি ব্যবহার করতে পারেন। আবার বেড়াতে গেলে বা কাজে গেলেও ব্যাগে এই ভাবে ঘড়ি নিয়ে যাওয়া যায়। এতে বাইরে থেকে ধাক্কা বা ঘষা লাগার ভয় থাকে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

watch
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE