Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Makeup Kit

পুজোয় দিনভর ঘুরে ঠাকুর দেখবেন? হাতব্যাগে কোন ৫ প্রসাধনী রাখতেই হবে

পুজোতে দিনভর মন্ডপে মন্ডপে ঘুরে ঠাকুর দেখার পরিকল্পনা যদি থাকে, তা হলে নিজের হাতব্যাগে কয়েকটি জিনিস রাখতেই হবে। কী কী রাখবেন জেনে নিন।

How to Build a Basic Makeup Collection

হাতব্যাগে কোন কোন প্রসাধনী রাখবেন? ছবি: ফ্রিপিক।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৪ ১৯:২৮
Share: Save:

কমপ্যাক্ট পাউডার, আইলাইনার, কাজল, লিপস্টিক আর বড় জোর একটি লিপবাম। মেকআপ বলতে শুধু এইটুকু যাঁরা বোঝেন, তাঁদের দোষ নেই! এমন অনেকেই আছেন, যাঁরা মুখ পরিষ্কার করে ময়শ্চারাইজ়ার লাগানোর পর সামান্য পাউডারের পাফ বুলিয়েই কাজল বা আইলাইনার পরে নেন। বিয়েবাড়ি বা পার্টির জন্য পার্লারে গিয়ে একগাদা টাকা খরচ করে সাজাটা কোনও কাজের কথা নয়, বরং নিজের কাছেই যদি থাকে কয়েকটি উপকরণ, তা হলে আর চিন্তা নেই। বিশেষ করে পুজোতে দিনভর মন্ডপে মন্ডপে ঘুরে ঠাকুর দেখার পরিকল্পনা যদি থাকে, তা হলে নিজের হাতব্যাগে কয়েকটি জিনিস রাখতেই হবে।

ফাউন্ডেশন

ত্বকের রং আর ধরনের উপর ভিত্তি করে বেছে নিন আপনার ফাউন্ডেশন। আপনি যদি মেকআপ করতে অভ্যস্ত না হন, তা হলে এমন কিছু নিন যা হালকা এবং ত্বকের সঙ্গে চটপট মিশে যায়।

হাইলাইটার প্যালেট

ফাউন্ডেশন লাগানোর পর মুখে হালকা দীপ্তি পেতে হাইলাইটার খুব জরুরি। গালে, কপালে সামান্য হাইলাইটার লাগিয়ে নিলেই ত্বক ঝলমল করবে।

কনট্যুর প্যালেট

হাইলাইটার আপনার মুখের সুন্দর দিকগুলো ফুটিয়ে তোলে আর কনট্যুর প্যালেট খুঁত ঢেকে দেয়। ত্বকের রঙের সঙ্গে মানানসই কনট্যুর প্যালেট বেছে নিতে হবে।

মাস্কারা

চোখ উজ্জ্বল করে তুলতে জুড়ি নেই মাস্কারার। চোখের পল্লব ঘন আর দীর্ঘ দেখাবে মাস্কারার ব্যবহারে। চোখের পাতা ঘন করে অন্তত দুই থেকে তিন কোট মাস্কারা লাগাতে পারেন। তবে দেখতে যেন খুব বেশি উগ্র না লাগে, সে দিকেও নজর রাখতে হবে।

সুগন্ধি

বাইরে বেরোলেই ঘামে ভিজে যাচ্ছে শরীর। ঘাম জমে দুর্গন্ধও হচ্ছে। ঘাম এবং দুর্গন্ধের অস্বস্তি কাটাতে সুগন্ধি ব্যবহার করতে ভুলবেন না। বাড়ি থেকে বেরোনোর সময় তো মেখে আসবেন বটেই। তবে সঙ্গেও রাখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Beauty Tips Skin Care Tips Beauty Hacks
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE