Advertisement
০৪ অক্টোবর ২০২৪
egg facial

একটি মাত্র উপাদানে ফেশিয়ালের থেকেও বেশি ঔজ্জ্বল্য আসবে মুখে! শেষ মুহূর্তে ভরসা রাখতে পারেন

যাঁরা মহালয়ার পরেও বিউটিপার্লারের ধারে পাশে পৌঁছতে পারেননি। পুজোয় কি তাঁরা জেল্লাহীন হয়েই ঘুরে বেড়াবেন? একেবারেই না।

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৪ ১৯:৫১
Share: Save:

পুজোর চারটে দিন জেল্লাদার হতে চেষ্টার কসুর রাখেন না অনেকেই। তবে এমন দুর্ভাগাও অনেকে আছেন, যাঁরা মহালয়ার পরেও বিউটিপার্লারের ধারে পাশে পৌঁছতে পারেননি। পুজোয় কি তাঁরা জেল্লাহীন হয়েই ঘুরে বেড়াবেন? একেবারেই না। ১৫ মিনিটে ঘরে বসেই তাঁরা ফিরে পেতে পারেন ত্বকের জেল্লা। শুধু দরকার হবে একটি মাত্র উপাদান।

ত্বককে উজ্জ্বল রাখতে কী জরুরি?

ত্বককে উজ্জ্বল রাখার জন্য প্রথমেই দরকার ত্বককে আর্দ্র রাখা। এ ছাড়া রোদে জ্বলেও ত্বকের উজ্জ্বলতা নষ্ট হয়ে নিষ্প্রাণ ভাব আসতে পারে। ত্বকে থাকা দাগ ছোপও স্বাভাবিক ঔজ্জ্বল্য নষ্ট করতে পারে। এই তিনটি সমস্যারই সমাধান হতে পারে ডিম দিয়ে তৈরি ফেস প্যাকে।

তিনটি সমস্যার সমাধান হতে পারে ডিম দিয়ে তৈরি ফেস প্যাকে

তিনটি সমস্যার সমাধান হতে পারে ডিম দিয়ে তৈরি ফেস প্যাকে —ফাইলচিত্র

ত্বকের দাগ দূর করতে

ডিমের সাদা অংশের সঙ্গে ১ টেবিল চামচ চিনি, একটি ভিটামিন-ই ক্যাপসুল ফাটিয়ে ভাল করে মিশিয়ে নিন। মিশ্রণ ঘন হয়ে মুখে লাগিয়ে রাখুন ১৫ মিনিট। তার পরে গরম তোয়ালে দিয়ে মুখ মুছে ফেলুন।

ত্বক টানটান এবং উজ্জ্বল বানাতে

ডিমের হলুদ অংশের সঙ্গে ২-৩ ফোঁটা টি ট্রি অয়েল মিশিয়ে মুখে লাগান। কয়েক পরত দেওয়ার পরে ১৫ মিনিট রাখুন। তার পরে হালকা হাতে মাসাজ করে ঠান্ডা তোয়ালে দিয়ে মুখ মুছে নিন।

—ফাইলচিত্র

ত্বককে আর্দ্র রাখতে

ডিমের সাদা অংশের সঙ্গে এক টেবিল চামচ লেবুর রস এবং এক টেবিল চামচ নারকেল তেল মিশিয়ে মুখে লাগান। ১৫ মিনিট রেখে জল দিয়ে ধুয়ে নিন। সপ্তাহে দু’বার লাগালে ত্বক আর্দ্র থাকবে। নিষ্প্রাণতা থেকেও মুক্তি পাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Puja 2024 Special Durga Puja 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE