Advertisement
০২ অক্টোবর ২০২৪
Fashion Tips For Durga Puja

খাওয়াদাওয়ার অনিয়মে ওজন বেড়েছে? পুজোয় রোগা দেখাতে হলে পোশাকের সঙ্গে করতে হবে একটু কারসাজি

পোশাকের উপরেও নির্ভর করে আপনাকে মোটা দেখাবে কি না! পুজোয় কেমন পোশাক পরলে রোগা দেখতে লাগবে, রইল তার হদিস।

সোনাক্ষী সিন্‌হা।

সোনাক্ষী সিন্‌হা। ছবি: ইনস্টাগ্রাম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৪ ১৬:৪৬
Share: Save:

পুজোর আগে রোগা হতে কম কসরত করেননি, তবে অনিয়মের জন্য মনের মতো ফল আর পাওয়া হল না! এই আক্ষেপ অনেকেরই আছে। ডায়েট থেকে শরীরচর্চা, যে কোনও উপায়ে রোগা হতে চাইলে নির্দিষ্ট সময় পর্যন্ত অপেক্ষা করতে হয়। রাতারাতি ফল পাওয়া যায় না আর চটজলদি ফলের আশায় সাপ্লিমেন্টের উপরে ভরসা রাখলে আখেরে কিন্তু শরীরের ক্ষতিই হয়। পোশাকের উপরেও নির্ভর করে আপনাকে মোটা দেখাবে কি না! পুজোয় কেমন পোশাক পরলে রোগা দেখতে লাগবে, রইল তার হদিস।

১) লম্বালম্বি স্ট্রাইপের পোশাকে কিন্তু রোগা দেখতে লাগে। তাই টপ, জ্যাকেট, কুর্তি বাছাই করার ক্ষেত্রে লম্বালম্বি স্ট্রাইপযুক্ত পোশাককেই বেশি গুরুত্ব দিন। এর পাশাপাশি লম্বা হার, গলায় স্কার্ফ পরলেও দেখতে রোগা লাগে।

২) ঢিলেঢালা পোশাক এড়িয়ে চলুন। টপ হোক বা শার্ট, অনেকেই ঢিলেঢালা পোশাক পরতে পছন্দ করেন। রোগা দেখাতে চাইলে আলমারি থেকে সেই পোশাকগুলি বাতিল করতে হবে। শরীরের সঙ্গে লেগে থাকবে এমন পোশাক বাছাই করুন।

৩) গাঢ় রঙের পোশাক পরলে রোগা দেখায়। তাই শপিংয়ে গেলে এ বার থেকে কালো, নীল, মেরুন, বটেল গ্রিন রঙের পোশাকগুলি বাছাই করবেন। রোগা দেখানোর সহজ এই টোটকা কিন্তু বেশ কাজে আসে।

৪) বেল্ট পরলেও আপনার কোমর স্বাভাবিকের তুলনায় সরু দেখায়। ইদানীং ফ্যাশনে মেটাল বেল্ট খুব ‘ইন’। পাশ্চাত্য পোশাক হোক কিংবা সাবেক, যে কোনও পোশাকের সঙ্গেই এই ধরনের বেল্ট ভাল মানায়। ড্রেস, আনারকলি কিংবা শাড়ি— বেল্টের সঙ্গে পরলে আপনাকে রোগা দেখাবে।

৫) রোগা দেখাতে চাইলে সঠিক অন্তর্বাস বাছাই করা ভীষণ জরুরি। সাধারণ অন্তর্বাস ছাড়াও আপনার আলমারিতে বিভিন্ন ধরনের শেপওয়্যার রাখতে পারেন। থলথলে ভুঁড়ি লুকিয়ে রাখতে কিংবা মোটা থাই না দেখাতে চাইলে এগুলি বেশ কাজে দেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durga Puja Fashion Puja 2024 Special
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE