Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
Face Pack for Glowing Skin

পুজোর আগে ত্বকে জেল্লা চান অথচ পার্লারে যাওয়ার সময় নেই? ঘরোয়া কিছু টোটকায় ভরসা করা যায়

পুজোর আগে নিজেকে একটু না সাজালেও মনটা খুঁত খুঁত করে। তবে বেশ কয়েকটি ফেসপ্যাক রয়েছে। যেগুলি ছুটির দিনে ব্যবহার করলে উপকার পেতে পারেন।

উজ্জ্বল ত্বকের রহস্য।

উজ্জ্বল ত্বকের রহস্য। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৪ ২০:১৭
Share: Save:

সারা সপ্তাহ কাটে চরম ব্যস্ততায়। নিজের দিকে তাকানোর সময়টুকু পর্যন্ত থাকে না। এদিকে পুজো প্রায় চলেই এসেছে। পার্লারে যাওয়া তো দূর, বাড়ি বসে ত্বকের যত্ন নেওয়ার ফুরসত পাওয়া যাচ্ছে না। তবে পুজোর আগে নিজেকে একটু না সাজালেও মনটা খুঁত খুঁত করে। তবে বেশ কয়েকটি ফেসপ্যাক রয়েছে। যেগুলি ছুটির দিনে ব্যবহার করলে উপকার পেতে পারেন।

মধু এবং হলুদ

ত্বকের জন্য দু’টিই ভীষণ উপকারী। মধু, হলুদ গুঁড়ো, লেবুর রস এবং গ্রিক ইয়োগার্ট— এই উপকরণগুলি একসঙ্গে মিশিয়ে একটি প্যাক বানিয়ে নিন। মিশ্রণটি ত্বকে লাগিয়ে কিছু ক্ষণ রেখে ধুয়ে ফেলুন। ত্বক হবে মসৃণ।

অ্যালো ভেরা এবং শসা

ত্বকের খেয়াল রাখতে অ্যালো ভেরার জুড়ি মেলা ভার। সেই সঙ্গে যদি জুটি বাঁধে শসা, তা হলে ত্বকের জেল্লা ধরে রাখা কঠিন নয়। অ্যালো ভেরা জেলের সঙ্গে শসার রস মিশিয়ে মিশ্রণ তৈরি করে নিন। তার পর গোটা মুখে লাগিয়ে ২০ মিনিট রাখুন। শুকিয়ে এলে ধুয়ে নিন। এই ফেস প্যাকের ব্যবহারে ট্যানও দূর করা সম্ভব।

দুধ এবং হলুদ

ত্বকের মৃত কোষ দূর করতে সিদ্ধহস্ত দুধ। ছুটির দিনে বেশি চিন্তা না করে দুধ এবং হলুদ দিয়ে বানিয়ে নিন একটি ফেস প্যাক। স্নানের আগে সারা মুখে ফেস প্যাকটি লাগিয়ে নিন। আলতো হাতে মালিশ করেও নিতে পারেন। শুকিয়ে এলে ধুয়ে ফেলুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Skin care
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE