Advertisement
০৫ জুলাই ২০২৪
DIY Pack for Tan Removal

সৈকত সফর শেষে রোদে পুড়ে ফিরলেন দীপিকা! সমাধানের উপায় জানালেন নেটপ্রভাবী

‘বেবিমুন’ থেকে ঘুরে আসার পর দীপিকা পাড়ুকোনকে ‘কল্কি ২৮৯৮ এডি’ ছবির প্রচারে অংশ নিতে দেখা গিয়েছে। তাঁর সঙ্গে ছিলেন অভিনেতা অমিতাভ বচ্চন এবং প্রভাসও। ওই অনুষ্ঠানে পেনসিল জুতো পরতে দেখা গিয়েছিল হবু মা দীপিকাকে। তার জন্যেও নীতিপুলিশদের কটাক্ষের মুখে পড়তে হয়েছিল তাঁকে।

An influencer suggested DIY pack to Kalki actress Mom-to-be Deepika Padukone to remove her beach tan

রোদে পোড়া দাগ তোলার ঘরোয়া উপায়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২৪ ১৬:৪৫
Share: Save:

আর মাত্র কয়েক মাসের অপেক্ষা। সেপ্টেম্বরেই অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের কোলে আসতে চলেছে নতুন অতিথি। তার আগে স্বামী, অভিনেতা রণবীর সিংহের সঙ্গে ছুটি কাটাতে গিয়েছিলেন দীপিকা। ‘বেবিমুন’ থেকে ঘুরে আসার পরে একটি ছবিও পোস্ট করেছিলেন সমাজমাধ্যমে। সেই ছবিতে দীপিকার পিঠে স্পষ্ট রোদে পোড়া দাগ। সমুদ্রের পারে ‘রেসার ব্যাক’ টপ পরে হয়তো তিনি রৌদ্রস্নান করছিলেন কোনও সময়ে। সমুদ্রের নোনা জল, হাওয়া এবং রোদের কারণেই তাঁর পিঠে কালচে ছোপ পড়েছে।

তবে দীপিকার ত্বকে এমন অবাঞ্ছিত কালচে ছোপ দেখে স্থির থাকতে পারেননি তাঁর শুভাকাঙ্ক্ষীরা। নেটপ্রভাবী প্রভকিরত কউর দীপিকার উদ্দেশে লিখেছেন, “বেসন, অ্যালো ভেরা জেল, টক দই এবং মুসুরডাল বাটার প্যাক মাখতে পারো।”

পিঠের কালচে ছোপ তুলতে দীপিকা এই টোটকা ব্যবহার করেছেন কি না, তা জানা নেই। তবে, প্রভকিরতের এই টোটকা মেনে সমাজমাধ্যম ব্যবহারকারীদের অনেকেই উপকৃত হয়েছেন। রূপটানশিল্পীরা বলছেন, মুসুরডাল বাটা ত্বকের জন্য খুব ভাল। প্রাকৃতিক এক্সফোলিয়েটর হিসাবে দারুণ কাজের এই মুসুর ডাল। টক দইয়ে রয়েছে ল্যাক্টিক অ্যাসিড। মুসুর ডালের সঙ্গে এই উপাদান মিশলে ট্যান তোলার ক্ষেত্রে তা অনুঘটকের মতো কাজ করে। এই মিশ্রণে রয়েছে অ্যালো ভেরা। স্পর্শকাতর ত্বক থেকে সানবার্ন তোলার ক্ষেত্রে এই ভেষজের ভূমিকা রয়েছে। ত্বক যদি খুব তৈলাক্ত হয়, সে ক্ষেত্রে বেসন মিশিয়ে নেওয়া যেতে পারে।

কী ভাবে তৈরি করতে হবে এই প্যাক?

ছোট একটি পাত্রে ১ টেবিল চামচ বেসন, ১ টেবিল চামচ অ্যালো ভেরার শাঁস বা জেল, ১ টেবিল চামচ টক দই এবং ১ টেবিল চামচ মুসুর ডাল বাটা ভাল করে মিশিয়ে নিন। এই মিশ্রণ কয়েক সপ্তাহ মাখলেই রোদে পোড়া কালচে দাগ সহজেই উঠে যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tan Removing Hacks Deepika Padukone
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE