Advertisement
১৮ অক্টোবর ২০২৪
Delhi AIIMS

দিল্লি এমসে মহিলা নিরাপত্তারক্ষীকে যৌন হেনস্থা, জাত তুলে গালাগাল! অভিযুক্ত মুখ্য নিরাপত্তা আধিকারিক

সূত্রের খবর, কাজের ‘রস্টার’ জানার জন্য ওই আধিকারিকের কাছে গিয়েছিলেন মহিলা নিরাপত্তারক্ষী। অভিযোগ, সেই সময়েই তাঁকে যৌন হেনস্থা করা হয়।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৪ ১৭:৪৮
Share: Save:

দিল্লি এমসে মহিলা নিরাপত্তারক্ষীকে যৌন হেনস্থা এবং জাত তুলে গালিগালাজ করার অভিযোগ উঠেল তাঁরই ঊর্ধ্বতনের বিরুদ্ধে। সংবাদ সংস্থা পিটিআই জানাচ্ছে, এমসের মুখ্য নিরাপত্তা আধিকারিকের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ উঠেছে। এই অভিযোগ খতিয়ে দেখছেন এমস কর্তৃপক্ষ। তবে এমসের তরফে এ বিষয়ে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

সূত্রের খবর, কাজের ‘রস্টার’ জানার জন্য ওই আধিকারিকের কাজে গিয়েছিলেন মহিলা নিরাপত্তারক্ষী। অভিযোগ, সেই সময়েই তাঁকে যৌন হেনস্থা করা হয়। শুধু তা-ই নয়, জাত তুলে গালিগালাজও করেন বলে অভিযোগ। বিষয়টি প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে গিয়েছে।

সূত্রের খবর, মহিলা নিরাপত্তারক্ষীর লিখিত অভিযোগের পরই এমস কর্তৃপক্ষ তদন্তকমিটি গঠন করেন। সেই কমিটির নেতৃত্বে রয়েছেন এমসের ‘গ্রিভান্স কমিটি’র প্রধান তথা ডিন কেকে বর্মা। এ ছাড়াও এই তদন্তের দায়িত্বে রয়েছেন বায়োফিজিক্স বিভাগের প্রধান পুনিত কউর। সাত দিনের মধ্যে তদন্ত করে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে ওই কমিটিকে।

গত ৩ অক্টোবর তফসিলি জাতীয় কমিশনের কাছে মহিলা নিরাপত্তারক্ষী অভিযোগ জানান। সেখানে তিনি অভিযোগ করেন, গত ২ অক্টোবর তাঁর কাজের সময় বদলানোর অনুরোধ নিয়ে মুখ্য নিরাপত্তা আধিকারিকের কাছে গিয়েছিলেন। রাতের ডিউটি বদলানোর জন্য অনুরোধ করেন। কারণ তাঁর দুই সন্তানকে দেখাশোনা করতে হয়। মহিলার স্বামী আগেই মারা গিয়েছেন। ফলে দুই সন্তানকে নিয়েই তাঁর সংসার। অভিযোগ, মুখ্য নিরাপত্তা আধিকারিকের অফিসে যেতেই তাঁকে যৌন হেনস্থা করা হয়। এমনকি কাজ থেকে তাড়িয়ে দেওয়ারও হুমকি দেওয়া হয় বলে অভিযোগ। সহকর্মীদের সামনে তাঁকে জাত তুলেও গালিগালাজ করা হয়েছে বলেও অভিযোগপত্রে জানিয়েছেন মহিলা নিরাপত্তারক্ষী। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জেপি নড্ডা এবং এমসের অধিকর্তা এম শ্রীনিবাসের কাছেও অভিযোগপত্রের প্রতিলিপি পাঠিয়েছেন নির্যাতিতা। এমসের প্রশাসনিক ব্লকের যেখানে ঘটনাটি ঘটেছে, সেই জায়গায় সিসিটিভি ফুটেজও সংরক্ষিত রাখার আবেদন জানিয়েছেন তিনি।

অন্য বিষয়গুলি:

Delhi AIIMS Sexual Molestation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE