Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Jammu and Kashmir Clash

জম্মু ও কাশ্মীরে আবার গুলির লড়াই, কুপওয়াড়ায় নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে নিহত দুই জঙ্গি

কাশ্মীরের কুপওয়াড়ায় জঙ্গিদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর গুলির লড়াই চলছে। তিন থেকে চার জন জঙ্গি কাঁটাতার টপকে ভারতে অনুপ্রবেশের চেষ্টা করছিল বলে অভিযোগ।

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ জুলাই ২০২৪ ১৫:৩৮
Share: Save:

জম্মু ও কাশ্মীরে নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াইয়ে নিহত দু’জন জঙ্গি। কুপওয়াড়া জেলায় প্রকৃত নিয়ন্ত্রণরেখার সামনে বৃহস্পতিবার নতুন করে গুলির লড়াই শুরু হয়েছে। সংঘর্ষ এখনও চলছে।

সূত্রের খবর, কুপওয়াড়ার কেরান সেক্টরে বৃহস্পতিবার তিন থেকে চার জন জঙ্গিকে দেখা গিয়েছিল। কাঁটাতার টপকে তারা ভারতে অনুপ্রবেশের চেষ্টা করছিল বলে অনুমান।

এর আগে বুধবার ভোরে কাশ্মীরের ডোডা জেলায় নিরাপত্তা বাহিনী ও জঙ্গিদের সংঘর্ষে দুই সেনা জওয়ান জখম হন। চার দিনে পর পর তিন বার ওই এলাকায় সংঘর্ষ হয়েছে। ডোডাতেই কিছু দিন আগে জঙ্গিদের গুলিতে চার জওয়ান নিহত হয়েছিলেন। সেই হামলার দায় স্বীকার করেছিল পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের একটি ছায়া সংগঠন ‘কাশ্মীর টাইগার্স’। বুধবার রাত ২টো নাগাদ জঙ্গিদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর গুলির লড়াই শুরু হয়েছিল বলে খবর। পাঁচ মিনিট সংঘর্ষ চলে। জখম হন দুই জওয়ান। এ বার নতুন করে উত্তপ্ত হয়ে উঠল উত্তর কাশ্মীরের কুপওয়াড়া।

গত কয়েক সপ্তাহ ধরেই জম্মু ও কাশ্মীরের বিভিন্ন এলাকায় সন্ত্রাসবাদী হামলার ঘটনা ঘটছে। কাঠুয়া, কুলগাম-সহ একাধিক জায়গায় চলতি মাসেই সেনাবাহিনীর উপর হামলা চালিয়েছে জঙ্গিরা। কখনও সেনা কনভয়ে, কখনও সেনার গাড়ি লক্ষ্য করে ছোড়া হয়েছে গোলাগুলি। জবাবে সেনার তরফে দফায় দফায় অভিযান হয়েছে। গোপন সূত্রে খবর পেয়ে জঙ্গিদের একাধিক ঘাঁটিতে হানা দিয়েছেন নিরাপত্তারক্ষীরা। জম্মু-কাশ্মীরের বিস্তীর্ণ এলাকায় ‘হাই অ্যালার্ট’ জারি করা হয়েছে। বেড়ে গিয়েছে সন্ত্রাসবাদী কার্যকলাপ। এর মাঝেই কুপওয়াড়ায় অনুপ্রবেশের চেষ্টা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jammu and Kashmir Indian Army JK
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE