Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Poisonous Liquor

তামিলনাড়ুতে আবার বিষমদ খেয়ে অসুস্থ দুই, ভর্তি করানো হল হাসপাতালে

পুলিশ সূত্রে খবর, অসুস্থ দুই ব্যক্তি হলেন রবিচন্দ্রন এবং মহেন্দ্রন। স্থানীয় সূত্রের দাবি, তামিলনাড়ু স্টেট কর্পোরেশন পরিচালিত একটি দোকান থেকে মদ কিনেছিলেন ওই দু’জন।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২৪ ১১:৪৩
Share: Save:

তামিলনাড়ুতে বিষমদে মৃত্যুর ঘটনার এখনও রেশ কাটেনি। তার মধ্যে আবারও ওই রাজ্যেই বিষমদ খেয়ে অসুস্থ হয়ে পড়লেন দু’জন। জানা গিয়েছে, ঘটনাটি আলিয়ার নগরের।

পুলিশ সূত্রে খবর, অসুস্থ দুই ব্যক্তি হলেন রবিচন্দ্রন এবং মহেন্দ্রন। স্থানীয় সূত্রের দাবি, তামিলনাড়ু স্টেট কর্পোরেশন পরিচালিত একটি দোকান থেকে মদ কিনেছিলেন ওই দু’জন। সেই মদ পান করার পরই অসুস্থ বোধ করেন রবিচন্দ্রন এবং মহেন্দ্রন। ডায়েরিয়ার মতো উপসর্গ দেখা দেওয়ায় দু’জনকেই হাসপাতালে ভর্তি করানো হয়।

জেলা প্রশাসনের তরফে দাবি করা হয়, দুই ব্যক্তি যে মদ পান করেছিলেন, তাতে বিষাক্ত কিছু মেলেনি। তবে মদের সঙ্গে যে জল মিশিয়ে তাঁরা পান করেছিলেন, সেই জলে কীটনাশক পাওয়া গিয়েছে। যার জেরে মদ পান করার পরই তাঁরা অসুস্থ হয়ে পড়েন। জেলা প্রশাসনের ওই আধিকারিকের আরও দাবি, জলের নমুনা পরীক্ষা করার পর তাতে কীটনাশক মিলেছে। বিষমদের এই ঘটনা প্রকাশ্যে আসতেই আবার হুলস্থুল পড়ে যায়। তড়িঘড়ি ঘটনাস্থলে গিয়ে তদন্ত শুরু করে পুলিশ।

এ মাসের মাঝামাঝি রাজ্যের কল্লাকুরিচিতে বিষমদে মৃত্যু হয়েছিল ৬৪ জনের। অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন শতাধিক। সেই ঘটনায় গোটা দেশে শোরগোল পড়ে যায়। কল্লাকুরিচির বিষমদের ঘটনায় সেই ‘মৃত্যুমিছিলের’ রেশ কাটতে না কাটতেই আবার বিষমদে অসুস্থ হওয়ার ঘটনা প্রকাশ্যে এল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tamil Nadu Hooch
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE