Advertisement
০২ জুলাই ২০২৪
NEET Scam 2024

নিটের প্রশ্নফাঁস: দেহরাদূন থেকে এক বৃদ্ধকে গ্রেফতার করল সিবিআই, ধৃত হরিয়ানার বাসিন্দা

সিবিআই সূত্রে খবর, উত্তরাখণ্ড পুলিশের সহযোগিতায় দেহরাদূন থেকে এক বৃদ্ধকে গ্রেফতার করা হয়েছে। মুসৌরিতে পরিবারের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন ওই ব্যক্তি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২৪ ১০:১২
Share: Save:

নিটের প্রশ্নফাঁসের ঘটনায় আরও এক জনকে গ্রেফতার করল সিবিআই। তদন্তভার নেওয়ার পর এই নিয়ে মোট সাত জনকে গ্রেফতার করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি। সিবিআই সূত্রে খবর, উত্তরাখণ্ড পুলিশের সহযোগিতায় দেহরাদূন থেকে এক বৃদ্ধকে গ্রেফতার করা হয়েছে। মুসৌরিতে পরিবারের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন ওই ব্যক্তি।

সূত্রের খবর, ধৃতের নাম গঙ্গাধর গুন্ডে। তিনি হরিয়ানার বাসিন্দা। উত্তরাখণ্ড পুলিশের এক আধিকারিক এক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, গত ২৫ জুন সিবিআইয়ের কাছ থেকে তাঁরা খবর পান নিটের প্রশ্নফাঁসকাণ্ডে এক অভিযুক্ত মুসৌরি যাচ্ছেন। সেই খবর পেয়েই দেহরাদূনে নজরদারি বাড়ানো হয়। সিবিআইয়ের কাছ থেকে ওই ব্যক্তির সম্পর্কে তথ্য পেয়েই মুসৌরিতে তল্লাশি অভিযানে যায় পুলিশ। সেখান থেকেই গঙ্গাধরকে গ্রেফতার করা হয়। তার পর সিবিআইয়ের হাতে তুলে দেওয়া হয়।

সিবিআইয়ের দেহরাদূন শাখার এক আধিকারিক জানিয়েছেন, সন্দেহ করা হচ্ছে বিহারের দুই অভিযুক্তের সঙ্গে যোগাযোগ ছিল গঙ্গাধরের। প্রশ্নফাঁসের ঘটনায় তাঁরও ভূমিকা থাকতে পারে বলে মনে করা হচ্ছে। তাই গঙ্গাধরকে হেফাজতে নিয়ে জেরা করছেন তদন্তকারীরা। প্রসঙ্গত, গত ২২ জুন এই মামলার তদন্তভার যাওয়ার পর বিহারের পটনা থেকে মণীশ কুমার এবং তাঁর সহযোগী আশুতোষ নামে দু’জনকে গ্রেফতার করে সিবিআই। তদন্তকারী সংস্থা সূত্রের খবর, মণীশ কুমার পরীক্ষার্থীদের নিয়ে আসতেন নিজের গাড়ি করে। আর আশুতোষ তাঁদের নিজের বাড়িতে থাকা-খাওয়ার ব্যবস্থা করতেন। শুক্রবার হাজারিবাগ থেকে ওয়েসিস স্কুলের প্রিন্সিপাল এবং আরও দু’জনকে গ্রেফতার করে সিবিআই। শনিবার এক সাংবাদিককে গ্রেফতার করে তারা। এ বার সেই তালিকায় নতুন সংযোজন গঙ্গাধর গুন্ডে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

NEET Scam 2024 Dehradun CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE