Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Snakebite

হাতির ভয়ে ঘরের মেঝেতে শুয়েছিল একই পরিবারের ন’জন, সাপের কামড়ে মৃত্যু হল তিন শিশুর

হাতি যাতে কোনও রকম টের না পায় তাই ভাইবোনেরা সকলে মিলে ঘরের মেঝেতে শুয়েছিল। কিন্তু রাতে ঘরে একটি কালাচ সাপ ঢোকে। মেঝেতে শুয়ে থাকা তিন শিশুকে কামড় দেয় সেটি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৭
Share: Save:

হাতির হানা থেকে বাঁচতে গিয়ে সাপের কামড়ে মৃত্যু হল একই পরিবারের তিন শিশুর। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে ঝাড়খণ্ডের গরওয়া জেলার চাপকলি গ্রামে।

হাতি যাতে কোনও রকম টের না পায় তাই ভাইবোনেরা সকলে মিলে ঘরের মেঝেতে শুয়েছিল। কিন্তু রাতে ঘরে একটি কালাচ সাপ ঢোকে। মেঝেতে শুয়ে থাকা তিন শিশুকে কামড় দেয় সেটি। রাতেই তিন জনকেই ওঝার কাছে নিয়ে যাওয়া হয়। কিন্তু তত ক্ষণে দুই শিশুর মৃত্যু হয়েছিল। অবস্থার আরও অবনতি হলে আর এক শিশুকে হাতুড়ের কাছে নিয়ে গিয়েছিল পরিবার। কিন্তু তাকেও বাঁচানো যায়নি।

পুলিশ জানিয়েছে, মৃতেরা হল পান্নালাল কোরওয়া, কাঞ্চন কুমারী এবং বেবি কুমারী। পুলিশ আরও জানিয়েছে, চাপকলি গ্রামে বেশ কয়েক দিন ধরেই হাতির হামলা হচ্ছে। বাড়ি ছেড়ে অনেকেই চলে যাচ্ছেন। কোনও কোনও পরিবার আবার বাড়ির মধ্যেই নিরাপদ জায়গায় আশ্রয় নিচ্ছেন। তেমনই ওই পরিবারের সদস্যরা হাতির হামলার ভয়ে একটি ঘরের মেঝেতে শুয়েছিল। কিন্তু রাতে একটি কালাচ সাপ ঘরের মধ্যে ঢুকে পড়ে। ঘুমন্ত তিন শিশুকে কামড় দেয়। শুক্রবার সকালে ঘর থেকে একটি কালাচ সাপও উদ্ধার হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Snakebite Jharkhand
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE