Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Harassment

বদলাপুরের পর পুণে, ১৯ ছাত্রীকে হেনস্থা বেসরকারি স্কুলে, গ্রেফতার শিক্ষক

তদন্তকারী আধিকারিক সন্তোষ গিরিগোসাভি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ছাত্রীদের সঙ্গে অনেক দিন ধরেই অভব্য আচরণ করছিলেন ওই শিক্ষক। তাঁর বিরুদ্ধে প্রিন্সিপালের কাছে অভিযোগ জানায় ছাত্রীরা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:১২
Share: Save:

মহারাষ্ট্রের বদলাপুরের রেশ কাটতে না কাটতেই এ বার পুণের এক বেসরকারি স্কুলে ছাত্রীদের হেনস্থার অভিযোগ উঠল এক শিক্ষকের বিরুদ্ধে। শুক্রবার ওই শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, পঞ্চম থেকে দশম শ্রেণির ১৯ জন ছাত্রীকে হেনস্থা তাঁদের সঙ্গে আপত্তিজনক আচরণের অভিযোগ উঠেছে ওই শিক্ষকের বিরুদ্ধে। শুক্রবার তাঁকে পুণের এক আদালতে পেশ করা হলে রবিবার পর্যন্ত পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক।

তদন্তকারী আধিকারিক সন্তোষ গিরিগোসাভি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ছাত্রীদের সঙ্গে অনেক দিন ধরেই অভব্য আচরণ করছিলেন ওই শিক্ষক। তাঁর বিরুদ্ধে প্রিন্সিপালের কাছে অভিযোগ জানায় ছাত্রীরা। প্রিন্সিপাল বিষয়টি স্কুল কর্কতৃপক্ষকে জানান। এই অভিযোগ পেয়েই গত ৫ সেপ্টেম্বর স্কুল কর্তৃপক্ষ একটি তদন্তকমিটি গঠন করে।

ওই কমিটির এক সদস্য শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। তাঁর বিরুদ্ধে ভারতীয় ন্যায় সংহিতার ৭৪, ৭৫ এবং ৭৯ ধারায় মামলা রুজু করে পুলিশ। পকসো আইনেও মামলা দায়ের করা হয়। বিষয়টি প্রকাশ্যে আসতেই অন্যান্য পড়ুয়ার অভিভাবকরা বিক্ষোভ দেখান। তাঁরা অভিযুক্তের কঠোর শাস্তির দাবি তুলেছেন।

প্রসঙ্গত, গত মাসে বদলাপুরে এক বেসরকারি স্কুলে দুই শিশু পড়ুয়ার যৌননিগ্রহের অভিযোগ ওঠে স্কুলেরই এক সাফাইকর্মীর বিরুদ্ধে। সেই ঘটনায় উত্তাল হয় মহারাষ্ট্র। এ বার পুণের স্কুলের ছাত্রীদের হেনস্থার বিষয়টি প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

harassment school Pune
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE