Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Terrorists Attack in Jammu and Kashmir

গ্রামবাসীদের মাথায় বন্দুক ঠেকিয়ে রান্না, খেয়ে গ্রাম ছাড়ে জঙ্গিরা, তার পরই কাঠুয়ায় সেনা কনভয়ে হামলা!

গত সোমবার মাচেড়ি-কিন্দলি-মলহরের পাহাড়ি রাস্তায় বেশ কয়েকটি গাড়িতে টহল দিচ্ছিল সেনা। সেই সময়েই পাহাড়ের উপর থেকে বাদনোতা গ্রামের কাছে ওই কনভয়ের উপর অতর্কিতে হামলা চালায় জঙ্গিরা।

জঙ্গিদের খোঁজে তল্লাশি সেনার। ছবি: পিটিআই।

জঙ্গিদের খোঁজে তল্লাশি সেনার। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২৪ ১২:২৮
Share: Save:

জম্মু-কাশ্মীরের কাঠুয়ায় সেনা কনভয়ে হামলা চালানোর আগে গ্রামে ঢুকেছিল জঙ্গিরা। শুধু তাই-ই নয়, বেশ কয়েকটি বাড়িতে ঢুকে গ্রামবাসীদের মাথায় বন্দুক ঠেকিয়ে জোর করে তাঁদের দিয়ে রান্না করানো হয়। তার পর খাওয়াদাওয়া করে গ্রাম ছাড়ে তারা। ইন্ডিয়া টুডে টিভি-র কাছে কাঠুয়ায় জঙ্গি হানা প্রসঙ্গে এমনই দাবি করেছে এক সূত্র।

প্রসঙ্গত, গত সোমবার মাচেড়ি-কিন্দলি-মলহরের পাহাড়ি রাস্তায় বেশ কয়েকটি গাড়িতে টহল দিচ্ছিল সেনা। সেই সময়েই পাহাড়ের উপর থেকে বাদনোতা গ্রামের কাছে ওই কনভয়ের উপর অতর্কিতে হামলা চালায় জঙ্গিরা। যে হমলায় পাঁচ সেনা নিহত হয়েছেন। ওই সূত্রের খবর, জঙ্গিদের শরীরে ক্যামেরা লাগানো ছিল। হামলার সব দৃশ্য তাতে রেকর্ড করা হচ্ছিল। জওয়ানদের কাছ থেকে বন্দুক ছিনিয়ে নেওয়ারও চেষ্টা করা হয়। কিন্তু সেনার পাল্টা জবাবের মুখে পড়ে চম্পট দেয় জঙ্গিরা।

ওই সূত্রের আরও দাবি, উপত্যকায় হামলার ধরন বদলাচ্ছে জঙ্গিরা। বেছে বেছে এমন জায়গাগুলিতে হামলা চালানো হচ্ছে, যেখান থেকে সেনা ক্যাম্প দূরে। ফলে দ্রুত পরিস্থিতি সামলাতে বাহিনী আসতে পারবে না। তা ছাড়া এমন জায়গাগুলিকে বাছা হচ্ছে যেখানে যোগাযোগ ব্যবস্থা খুবই খারাপ, রাস্তা বেহাল। কাঠুয়ার সেনা কনভয়ে হামলাতেও ঠিক সে রকমই একটি জায়গাকে বেছে নিয়েছিল জঙ্গিরা। ইতিমধ্যেই ২০ জন সন্দেহভাজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

সেনার এক সূত্রের দাবি, হামলার দিন কনভয়ের সামনে আচমকাই একটি ট্রাক এসে গিয়েছিল। ফলে কনভয়ের গতি শ্লথ হয়ে যায়। আর সেই সুযোগেই জঙ্গিরা কনভয়ে হামলা চালায়। ওই ট্রাকচালকেরও খোঁজ চালানো হচ্ছে। ইচ্ছা করেই কি তা হলে ট্রাকচালক এই কাজটি করেছিলেন? জঙ্গি হামলার সঙ্গে এই ঘটনার কোনও যোগসূত্র রয়েছে কি না, তা-ও খতিয়ে দেখছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Terrorist Attack Jammu and Kashmir
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE