Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Lightning Strike

বাজ পড়ে এক দিনে ৩৭ জনের মৃত্যু হল উত্তরপ্রদেশে! মৃতের সংখ্যা সবচেয়ে বেশি প্রতাপগড় জেলায়

গত কয়েক দিন ধরেই উত্তরপ্রদেশে ভারী বৃষ্টি হচ্ছে। বুধবারও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হয়েছে কয়েকটি জেলায়। এই দুর্যোগে রাজ্যের বিভিন্ন প্রান্তে বজ্রাঘাতে মৃত্যু এবং আহত হওয়ার ঘটনা ঘটেছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২৪ ১০:৪২
Share: Save:

উত্তরপ্রদেশের বেশ কয়েকটি জেলায় বাজ পড়ে এক দিনেই মৃত্যু হল ৩৭ জনের। তার মধ্যে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে রাজ্যের প্রতাপগড় জেলায়। সেখানে ১১ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আহতও হয়েছেন বেশ কয়েক জন। হাসপাতালে তাঁদের চিকিৎসা চলছে।

গত কয়েক দিন ধরেই উত্তরপ্রদেশে ভারী বৃষ্টি হচ্ছে। বুধবারও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হয়েছে রাজ্যের বেশ কয়েকটি জেলায়। স্থানীয় সূত্রে খবর, এই দুর্যোগে রাজ্যের বিভিন্ন প্রান্তে বজ্রাঘাতে মৃত্যু এবং আহত হওয়ার ঘটনা ঘটেছে। বাজ পড়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে প্রতাপগড় জেলায়। তার পরই রয়েছে সুলতানপুর। সেখানে সাত জনের মৃত্যু হয়েছে। চন্দৌলিতে ছয়, মৈনপুরীতে পাঁচ এবং প্রয়াগরাজে চার জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। শুধু মৃত্যুই নয়, এই সব জেলায় বাজ পড়ে ঝলসে আহত হয়েছেন ১২ জনেরও বেশি।

রাজ্যে আরও ভারী বৃষ্টির সতর্কতা দিয়েছে মৌসম ভবন। সেই সঙ্গে এই দুর্যোগে খুব প্রয়োজন ছাড়া বাইরে না বেরোনোরও পরামর্শ দেওয়া হয়েছে। রাজ্যের বেশির ভাগ জেলায় আগামী দিনে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কবার্তা দেওয়া হয়েছে। পূর্ব এবং পশ্চিম উত্তরপ্রদেশে ১১-১৩ জুলাই পর্যন্ত বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

বুধবার বারাণসীতে বৃষ্টি হয়েছে ৬০ মিলিমিটার এবং কানপুরে ৩৫ মিলিমিটার। বৃহস্পতিবার ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে দেওরিয়া, গোরক্ষপুর, কুশীনগর, মহারাজগঞ্জ, সিদ্ধার্থনগর, বলরামপুর, লখুমপুর খেরিতে। অন্য দিকে, বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে গোন্ডা, শ্রাবস্তি, বাহরাইচ, সীতাপুর, ফতেপুর, সোনভদ্র, মোরাদাবাদ, রামপুর, বরেলী, পিলিভীট, প্রয়াগরাজ, কৌশাম্বী এবং মির্জ়াপুরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lightning Uttar Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE