Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Dog Attack

এক ঘণ্টার মধ্যে ১৭ জনের উপর হামলা পথকুকুরের, উত্তরপ্রদেশের গোরক্ষপুরে আতঙ্ক

পুরসভার কমিশনার দুর্গেশ মিশ্রের দাবি, কুকুরের হামলার ঘটনার কথা তিনি জানেন না। কোনও অভিযোগও জমা পড়েনি।

কুকুরের হামলার সিসিটিভি ফুটেজ। ছবি: সংগৃহীত।

কুকুরের হামলার সিসিটিভি ফুটেজ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৪ ১৭:৪৩
Share: Save:

এক ঘণ্টার মধ্যে ১৭ জনের উপর হামলা চালাল একটি পথকুকুর। আর সেই কুকুরের আতঙ্কে ত্রস্ত উত্তরপ্রদেশের গোরক্ষপুরের শাহপুর এলাকা। আহতদের মধ্যে রয়েছে শিশু এবং মহিলাও।

স্থানীয় সূত্রে খবর, ফোনে কথা বলতে বলতে বাড়ি থেকে রাস্তায় বেরিয়েছিলেন শাহরপুরে আশিস যাদব নামে এক পড়ুয়া। বুধবার তখন রাত পৌনে ১০টা। রাস্তায় দাঁড়িয়ে ফোনে কথা বলায় ব্যস্ত ছিলেন ওই পড়ুয়া। আচমকাই একটি কুকুর তাঁর দিতে তেড়ে আসে এবং হামলা করে। কুকুরটিকে লাথি মেরে তাড়ানোর চেষ্টা করেন তিনি। কিন্তু কুকুরটি তাঁর পায়ে দাঁত বসিয়ে দেয়। আশিস মাটিতে পড়ে গেলে তাঁর মুখেও কামড়ে দেয় বলে দাবি পরিবারের। তাঁর মুখ, চোখ এবং ঠোঁট থেকে রক্ত ঝরতে থাকে।

আশিসকে কামড়ানোর পর কিছু ক্ষণের মধ্যেই ওই এলাকায় আরও একটি মহিলার উপর হামলা করে কুকুরটি। তাঁর হাঁটু, গোড়ালিতে কামড়ে দেয় প্রাণীটি। বেশ কয়েকটি সেলাইও পড়েছে মহিলার পায়ে। মহিলাকে কামড়ানোর পর আরও দুই শিশুকে কামড়ায় কুকুরটি। তারা বাড়ির বাইরে খেলছিল। তখনই তাদের উপর হামলা চালায় সেটি। এক ঘণ্টার মধ্যে ১৭ জনের উপর হামলা চালায় ওই পথকুকুর। এলাকায় একের পর এক জনকে কুকুর কামড়ানোয় আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর দেওয়া হয় পুরসভায়। কিন্তু স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, পুরসভা থেকে কোনও উদ্যোগ নেওয়া হয়নি কুকুরটিকে ধরার জন্য।

তবে পুরসভার কমিশনার দুর্গেশ মিশ্রের দাবি, কুকুরের হামলার ঘটনার কথা তিনি জানেন না। কোনও অভিযোগও জমা পড়েনি। তাঁর কথায়, “পথকুকুরদের নির্বীজকরণ এবং প্রতিষেধকের নিয়মিত ব্যবস্থা করা হয় পুরসভার পক্ষ থেকে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dog Attack Gorakhpur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE