Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Rape in Uttar Pradesh

কয়েক মাস চিকিৎসা চলার পর মৃত্যু হল উত্তরপ্রদেশের ছাত্রীর, ধর্ষণের অভিযোগ ওঠে স্কুলশিক্ষকের বিরুদ্ধে

কিশোরীর চিকিৎসা চলছিল বেনারস হিন্দু ইউনিভার্সিটি হাসপাতালে। কয়েক মাস ধরে চিকিৎসা চলার পর মঙ্গলবার তার মৃত্যু হয় বলে জানিয়েছে পুলিশ।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৪ ১৩:২৩
Share: Save:

পশ্চিমবঙ্গের আরজি কর হাসপাতালে এক চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনায় যখন গোটা দেশ তোলপাড়, চার দিকে যখন বিচারের দাবি উঠছে, সেই সময়েই উত্তরপ্রদেশের সোনভদ্রে এক নির্যাতিত ছাত্রীর মৃত্যুর খবর প্রকাশ্যে এল। বছর চোদ্দোর ওই ছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছিল স্কুলের ক্রীড়া শিক্ষকের বিরুদ্ধে। তার চিকিৎসা চলছিল বেনারস হিন্দু ইউনিভার্সিটি হাসপাতালে। কয়েক মাস ধরে চিকিৎসা চলার পর মঙ্গলবার তার মৃত্যু হয় বলে জানিয়েছে পুলিশ। অভিযুক্ত সেই শিক্ষককে এখনও গ্রেফতার করতে পারেনি পুলিশ।

ছাত্রীর পরিবারের অভিযোগ, গত বছরের ৩০ ডিসেম্বর একটি ক্রীড়া প্রতিযোগিতায় অংশ নিয়েছিল ছাত্রী। স্কুলের ক্রীড়া শিক্ষক ওই ছাত্রীকে প্রতিযোগিতায় অংশ নিতে বলেছিলেন। প্রতিযোগিতা শেষে ছাত্রীটিকে নিজের বাড়িতে নিয়ে যান। তার পর তাকে ধর্ষণ করেন বলে অভিযোগ। লোকলজ্জার ভয়ে সেই ঘটনার কথা কাউকে জানায়নি ওই কিশোরী। এমনকি বাড়িতেও নয়। কিন্তু তার শারীরিক অবস্থা দিনে দিনে খারাপ হতে শুরু করেছিল।

পরিবারও কিশোরীর শারীরিক অবস্থার অবনতির কারণ খুঁজে পাচ্ছিল না। তাই তাকে ছত্তীসগঢ়ে আত্মীয়ের বাড়ি কয়েক দিনের জন্য পাঠানো হয়। সেখানে চিকিৎসাও করানো হয়। কিন্তু শারীরিক অবস্থার কোনও উন্নতি হচ্ছিল বলে দাবি পরিবারের। তার এই অবস্থার কারণ কী, তা প্রথমে কাকিমাকে বলেছিল কিশোরী। সেই ঘটনা জানাজানি হওয়ার পর কিশোরীকে হাসপাতালে ভর্তি করানো হয়।

কিশোরীর পরিবারের অভিযোগ, অভিযুক্ত শিক্ষক তাদের ৩০ হাজার টাকা দিয়ে মুখ বন্ধ করার চেষ্টা করেছিলেন। কিশোরীর সঙ্গে ঘটে যাওয়া সেই ঘটনার কথা পুলিশকেও জানায়নি পরিবার। কিন্তু কিশোরীর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় বিষয়টি জানাজানি হওয়ার পরই গত ১০ জুলাই অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। তাঁকে গ্রেফতার করার জন্য দু’টি দল গঠন করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rape Uttar Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE