Advertisement
২৭ সেপ্টেম্বর ২০২৪
Train Attacked in Bihar

বিহারের সমস্তিপুরে হামলা ট্রেনে! স্বতন্ত্র এক্সপ্রেস লক্ষ্য করে ছোড়া হল পাথর, আহত অনেক যাত্রী

রেলপুলিশ সূত্রে খবর, বৃহস্পতিবার রাতে স্বতন্ত্র সেনানি এক্সপ্রেসে পাথর দিয়ে হামলা করা হয়েছে। ট্রেনের স্লিপার কোচ লক্ষ্য করে পাথর ছোড়া হয় বলে অভিযোগ।

পাথর হামলায় ট্রেনের জানলার কাচ ভেঙেছে। ছবি: সংগৃহীত।

পাথর হামলায় ট্রেনের জানলার কাচ ভেঙেছে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০
Share: Save:

বিহারের সমস্তিপুরে হামলা চালানো হল ট্রেনে। এই হামলায় বহু যাত্রী আহত হয়েছেন বলে স্থানীয় সূত্রে খবর। বৃহস্পতিবার রাতের ঘটনা। আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

রেলপুলিশ সূত্রে খবর, বৃহস্পতিবার রাতে স্বতন্ত্র সেনানি এক্সপ্রেসে পাথর দিয়ে হামলা করা হয়েছে। ট্রেন লক্ষ্য করে উড়ে আসে একের পর এক পাথর। ট্রেনের স্লিপার কোচ লক্ষ্য করে পাথর ছোড়া হয় বলে অভিযোগ। সেই পাথর জানলা গলে প্রবেশ করায় বেশ কয়েক জন যাত্রী আহত হন।

রেল সূত্রে খবর, ট্রেনটি জয়নগর থেকে দিল্লি যাচ্ছিল। সেই সময় মুজফ্‌ফরপুর-সমস্তিপুর শাখার সমস্তিপুর স্টেশন থেকে কিছুটা দূরে এই ঘটনা ঘটে। রাত তখন পৌনে ৯টা। সিগন্যাল না পাওয়ায় ট্রেনটি সমস্তিপুর স্টেশন ছেড়ে কিছুটা দূরে দাঁড়িয়েছিল। সেই সময়েই ট্রেন লক্ষ্য করে পাথর ছোড়া হয়। এই ঘটনার জেরে আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। ট্রেনে হুলস্থুল পড়ে যায়।

জিআরপির কাছে খবর পৌঁছতেই ঘটনাস্থলে বিশাল পুলিশবাহিনী আসে। কিন্তু দুষ্কৃতীদের হদিস মেলেনি। পুলিশ সূত্রে খবর, এই ঘটনায় বেশ কয়েক জন যাত্রী আহত হয়েছেন। তাঁদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীদের বিরুদ্ধে একটি মামলা রুজু করেছে পুলিশ। কিন্তু কেন ট্রেন লক্ষ্য করে হামলা চালানো হল, তা এখনও স্পষ্ট নয় বলেই পুলিশ সূত্রে খবর। দুষ্কৃতীদের ধরতে তল্লাশি চালানো হচ্ছে।

রেললাইনের উপর থেকে কখনও গ্যাস সিলিন্ডার, কখনও লোহার রড, কখনও সিমেন্টের ব্লক উদ্ধার করা হয়েছে দেশের নানা প্রান্ত থেকে। ট্রেনকে লাইনচ্যুত করানোর জন্যই এই ধরনের প্রবণতা বাড়ছে বলে উদ্বেগপ্রকাশ করেছে রেল। তাদের একটি রিপোর্টেও এই প্রবণতার কথা উল্লেখ করে উদ্বেগের কথা প্রকাশ করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Stone Pelting train Bihar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE