Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Sonia Gandhi-Jaya Bachchan

ধর্নায় গিয়ে ‘কাছাকাছি’ সনিয়া-জয়া

সনিয়া গাড়ি থেকে নেমেই দেখেন, সামনে দাঁড়িয়ে জয়া। মধুর হাসি বিনিময় হয়। তৃণমূলের রাজ্যসভার নেতা ডেরেক ও’ব্রায়েনকেও দেখা যায় তাঁদের সঙ্গে রসিকতা করতে।

কংগ্রেসের সনিয়া গান্ধী এবং এসপি-র জয়া বচ্চন। সংসদ চত্বরে ‘ইন্ডিয়া’ মঞ্চের প্রতিবাদ কর্মসূচিতে।

কংগ্রেসের সনিয়া গান্ধী এবং এসপি-র জয়া বচ্চন। সংসদ চত্বরে ‘ইন্ডিয়া’ মঞ্চের প্রতিবাদ কর্মসূচিতে। ছবিঃ পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৪ ০৬:২৪
Share: Save:

দীর্ঘদিন পরে এক ফ্রেমে অতীতে ঘনিষ্ঠ দুই পরিবারের সদস্য সনিয়া গান্ধী এবং জয়া বচ্চন। আজ বৃষ্টিস্নাত সকালে সংসদ চত্বরে, বাজেটে অ-বিজেপি শাসিত রাজ্যকে বঞ্চনার প্রতিবাদে ধর্নায় হাজির হন দুই প্রাক্তন বন্ধু।

সনিয়া গাড়ি থেকে নেমেই দেখেন, সামনে দাঁড়িয়ে জয়া। মধুর হাসি বিনিময় হয়। তৃণমূলের রাজ্যসভার নেতা ডেরেক ও’ব্রায়েনকেও দেখা যায় তাঁদের সঙ্গে রসিকতা করতে। সনিয়া সৌজন্য বিনিময় করেন জয়ার সঙ্গে। ডেরেকের কুশল জানতে চান। নরেন্দ্র মোদীকে নাম না করে কটাক্ষ করে সনিয়াকে ডেরেক বলেন, ঈশ্বরের দূতকে অনুরোধ করেছেন ঈশ্বরের সঙ্গে যোগাযোগ করে কিছু ক্ষণের জন্য বৃষ্টি থামাতে, যাতে ধর্না চালানো যায়! তিনি সেই অনুরোধ শুনে ঈশ্বরকে জানিয়েছেন এবং আট মিনিটের জন্য বৃষ্টি বন্ধ হয়েছে! শুনে দু’জনেই হেসে ওঠেন। সনিয়াকে ডেরেক এ-ও জানান, জয়া বচ্চন একুশের পশ্চিমবঙ্গ বিধানসভা ভোটের আগে বাংলায় গিয়ে, থেকে, মমতার হয়ে প্রচার করেছেন।

প্রসঙ্গত, গান্ধী পরিবারের সঙ্গে বচ্চন পরিবারের সম্পর্ক এতটাই ঘনিষ্ঠ ছিল যে, ১৯৬৮ সালে সনিয়া যখন প্রথম ভারতে আসেন, তাঁকে বিমানবন্দরে নিতে যান অমিতাভ বচ্চন। পরে সম্পর্কে চিড় ধরে, সমাজবাদী পার্টির ঘনিষ্ঠ হন বচ্চন দম্পতি। পরবর্তী কালে অমিতাভকে দুই পরিবারের মধ্যে সম্পর্ক নিয়ে জানতে চাওয়া হলে তিনি বলেছিলেন, “ওঁরা রাজা, আমরা সাধারণ মানুষ। আমাদের মধ্যে তুলনা হয় নাকি!”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress opposition alliance
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE