Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Tripura Panchayat Election 2024

অগ্নিগর্ভ ত্রিপুরা, জনজাতি যুবকের মৃত্যুতে ধলাইয়ে হিংসা! পঞ্চায়েত ভোট ঘিরে বিশালগড়ে সংঘর্ষ

দুষ্কৃতীদের হামলায় এক জনজাতি যুবকের মৃত্যু ঘিরে শুক্রবার থেকে ধলাই জেলার গন্ডাছড়া মহকুমায় উত্তেজনা ছাড়ায়। ভাঙচুর, লুটপাট, অগ্নিসংযোগ করা হয় একাধিক বাড়িতে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ জুলাই ২০২৪ ১৬:২৪
Share: Save:

গোষ্ঠীহিংসা এবং পঞ্চায়েত নির্বাচন ঘিরে রাজনৈতিক হানাহানির জেরে অগ্নিগর্ভ হয়ে উঠল ত্রিপুরা। গত ২৪ ঘণ্টায় উত্তর-পূর্বের ওই রাজ্যে একাধিক হামলা, লুটপাট, অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। গ্রেফতার করা হয়েছে পাঁচ জনকে। শুক্রবার থেকে শুরু হওয়া অশান্তির রেশ ছিল শনিবারও।

দুষ্কৃতীদের হামলায় গুরুতর আহত এক জনজাতি যুবকের হাসপাতালে মৃত্যু ঘিরে শুক্রবার বিকেল থেকে ধলাই জেলার গন্ডাছড়া মহকুমায় উত্তেজনা ছাড়ায়। ভাঙচুর, লুটপাট, অগ্নিসংযোগ করা হয় একাধিক বাড়িতে। পরিস্থিতি সামলাতে গিয়ে আক্রান্ত হয় পুলিশ এবং বিএসএফ। হামলায় জখম হয়েছেন বেশ কয়েক জন। বিরোধীদের অভিযোগ, হিংসা ঠেকাতে সক্রিয় হয়নি মুখ্যমন্ত্রী মানিক সাহার প্রশাসন।

অন্য দিকে, আসন্ন ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচন ঘিরে রাজনৈতিক দলগুলির মধ্যে আক্রমণ, পাল্টা আক্রমণে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে পশ্চিম ত্রিপুরা জেলায়। আগামী ৮ অগস্ট ওই জেলার পাঁচটি ব্লকে ত্রিস্তর পঞ্চায়েত ভোট। রাজনগর এবং বিশালগড়ে বিজেপির কর্মীরা বিরোধী বাম-কংগ্রেস জোটের প্রার্থীদের মনোনয়ন পেশ করতে বাধা দেয় বলে অভিযোগ। ওই ঘটনার জেরে দফায় দফায় সংঘর্ষ হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE