Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
YS Jagan Mohan Reddy

‘বিধায়ককে খুনের চেষ্টা করেছেন অন্ধ্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী জগন’! মামলা চন্দ্রবাবুর পুলিশের

প্রাক্তন মুখ্যমন্ত্রী জগনের পাশাপাশি দুই আইপিএস অফিসারের বিরুদ্ধেও এক প্রাক্তন সাংসদকে খুনের চেষ্টার অভিযোগে মামলা রুজু হয়েছে বলে অন্ধ্র পুলিশ জানিয়েছে।

(বাঁ দিকে) জগন্মোহন রেড্ডি এবং চন্দ্রবাবু নায়ডু (ডান দিকে)।

(বাঁ দিকে) জগন্মোহন রেড্ডি এবং চন্দ্রবাবু নায়ডু (ডান দিকে)। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২৪ ১৬:৫৩
Share: Save:

মুখ্যমন্ত্রী থাকাকালীন দুর্নীতির মামলায় তেলুগু দেশম পার্টি (টিডিপি)-র প্রধান চন্দ্রবাবু নায়ডুকে জেলে ভরেছিলেন তিনি। অন্ধ্রপ্রদেশে জমানা বদলের পর এ বার ওয়াইএসআর কংগ্রেসের সভাপতি জগন্মোহন রেড্ডির বিরুদ্ধে খুনের চেষ্টার অভিযোগে মামলা রুজু করল মুখ্যমন্ত্রী চন্দ্রবাবুর পুলিশ।

প্রাক্তন মুখ্যমন্ত্রী জগনের পাশাপাশি দুই আইপিএস অফিসারের বিরুদ্ধেও খুনের চেষ্টার অভিযোগে মামলা রুজু হয়েছে বলে অন্ধ্র পুলিশ জানিয়েছে। তাৎপর্যপূর্ণ ভাবে জগনের দলেরই প্রাক্তন সাংসদ কে রঘুরাম কৃষ্ণণ রাজুর অভিযোগের বিরুদ্ধে দায়ের হয়েছে ওই গুরুতর ফৌজদারি মামলা। ঘটনাচক্রে, রাজু এখন টিডিপির বিধায়ক।

২০২১ সালের মে মাসে তৎকালীন মুখ্যমন্ত্রী জগনের বিরুদ্ধে অবমাননাকর মন্তব্যের অভিযোগে রাজুকে গ্রেফতার করেছিল পুলিশ। তাঁর বিরুদ্ধে সে সময় রাষ্ট্রদ্রোহের মামলা রুজু করা হয়েছিল। সম্প্রতি পুলিশের কাছে রাজু অভিযোগ জানিয়েছেন, সে সময় তাঁকে হায়দরাবাদে গ্রেফতার করার পরে প্রিজ়ন ট্রানজিট ওয়ারেন্ট না মেলায় গুন্টুর জেলা সিআইডির দফতরে পাঠানো হয়েছিল। অভিযোগ, সেখানে তৎকালীন সিআইডি প্রধান পিভি সুনীল কুমার, আর এক আইপিএস অফিসার পি সিতারামঞ্জনেয়ুলুর নেতৃত্বে অত্যাচার করা হয় তাঁর উপর। রাজুর অভিযোগ, জগনের বিরুদ্ধে মন্তব্য করা বন্ধ না করলে খুন করার হুমকিও দেওয়া হয়েছিল তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE