Advertisement
০৯ জুলাই ২০২৪
Crime News

পঞ্জাবের রাস্তায় শিবসেনা নেতার উপর হামলা, চলল পর পর তরোয়ালের কোপ! গ্রেফতার দুই

সংবাদমাধ্যম সূত্রে খবর, শুক্রবার সকালে ঘটনাটি ঘটেছে লুধিয়ানাতে। সেখানে ‘সমবেদনা ট্রাস্ট’ নামে এক সংস্থার অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন ওই নেতা। অনুষ্ঠান শেষে ফেরার পথেই তাঁর উপর হামলা হয়।

Shiv Sena leader attacked with swords on busy road in Punjab

ভাইরাল হওয়া ভিডিয়োর ফুটেজ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৪ ২৩:১১
Share: Save:

পঞ্জাবের ব্যস্ততম রাস্তায় প্রকাশ্যে এক শিবসেনা নেতাকে তরোয়াল দিয়ে এলোপাথাড়ি কোপাল এক দুষ্কৃতী। গুরুতর আহত ওই শিবসেনা নেতার নাম সন্দীপ থাপর। শুক্রবারের ঘটনার ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে। যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। আহত সন্দীপকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। সেখানেই চিকিৎসা চলছে তাঁর।

সংবাদমাধ্যম সূত্রে খবর, শুক্রবার সকালে ঘটনাটি ঘটেছে লুধিয়ানাতে। সেখানে ‘সমবেদনা ট্রাস্ট’ নামে এক সংস্থার অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন সন্দীপ। অনুষ্ঠান শেষে ফেরার পথেই তাঁর উপর হামলা হয়। ভাইরাল হওয়া ভিডিয়োতে দেখা যাচ্ছে, দুই অজ্ঞাতপরিচয় যুবক বাইকে চেপে এসে সন্দীপের পথ আটকায়। তাদের পরনে ছিল নীল পোশাক। তার পরই দু’পক্ষের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়।

বচসার মাঝেই এক জন যুবক তলোয়ার বার করে সন্দীপরে উপর হামলা করে। তাঁর শরীর লক্ষ্য করে এলোপাথাড়ি তলোয়ার চালাতে থাকে। সেই আঘাতে রক্তাক্ত হন সন্দীপ। তার পরই আহত অবস্থায় সন্দীপকে রাস্তায় ফেলে বাইক চেপে পালিয়ে যায় আক্রমণকারীরা। প্রকাশ্য রাস্তায় এমন ঘটনা ঘটায় আতঙ্কিত হয়ে পড়েন স্থানীয়েরা। রক্তাক্ত অবস্থায় সন্দীপকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়। তবে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে লুধিয়ানার ডিএমসি হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

কেন এই আক্রমণ? পুলিশ সূত্রে খবর, খলিস্তানিদের ‘হিটলিস্টে’ ছিলেন সন্দীপ। এলাকায় খলিস্তান বিরোধী নেতা হিসাবেই পরিচিত তিনি। নানা সময়ে তাঁর নানান মন্তব্য বিতর্কের জন্ম দেয়। এমনকি, প্রাণনাশের হুমকিও পেয়েছেন বলে দাবি তাঁর সহযোগীদের।

ঘটনার খবর পেয়ে তদন্ত শুরু করেছে পুলিশ। লুধিয়ানার ডেপুটি পুলিশ কমিশনার জাসকরণ সিংহ তেজা বলেন, ‘‘ওই ঘটনায় একটি মামলা দায়ের হয়েছে। আমরা পুরো বিষয়টি খতিয়ে দেখছি।’’ সন্ধ্যায় পুলিশের তরফে জানানো হয়, ওই হামলার ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে তিন জনকে শনাক্ত করা হয়েছে। তাঁদের মধ্যে দু’জন গ্রেফতার হয়েছেন। বাকি এক জনের খোঁজ চলছে। বাইকটি বাজেয়াপ্ত করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Crime News Shiv Sena
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE