Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
Siddaramaiah

ছুটে এসে সিদ্দারামাইয়ার মঞ্চে উঠে পড়লেন ‘ভক্ত’, শেষ পর্যন্ত আটক হলেন রক্ষীদের হাতে

আন্তর্জাতিক গণতন্ত্র দিবস’ উপলক্ষে রবিবার বেঙ্গালুরুতে একটি কর্মসূচি চলছিল। সেখানেই নিরাপত্তা বিঘ্নিত হওয়ার অভিযোগ উঠেছে।

সিদ্দারামাইয়ার মঞ্চে উঠে পড়লেন এক ব্যক্তি।

সিদ্দারামাইয়ার মঞ্চে উঠে পড়লেন এক ব্যক্তি। ছবি: ভিডিয়ো থেকে।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৪ ১৮:০৬
Share: Save:

মঞ্চে বসে ছিলেন কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া। পাশে রাজ্যের নেতা-মন্ত্রী, সরকারি আধিকারিকেরা। পিছনে দাঁড়িয়ে তাঁর নিরাপত্তারক্ষী। আচমকাই মঞ্চে বসা মুখ্যমন্ত্রীর দিকে ছুটে আসেন এক ব্যক্তি। কোনও মতে তাঁকে ধরে ফেলেন নিরাপত্তারক্ষীরা। মুখ্যমন্ত্রী যে মঞ্চে রয়েছেন, সেখানে কী ভাবে কেউ উঠে পড়েন অভিযুক্ত, সেই নিয়ে উঠছে প্রশ্ন।

‘আন্তর্জাতিক গণতন্ত্র দিবস’ উপলক্ষে রবিবার বেঙ্গালুরুতে একটি কর্মসূচি চলছিল। সেখানেই নিরাপত্তা বিঘ্নিত হওয়ার অভিযোগ উঠেছে। অভিযুক্তকে আটক করেছে পুলিশ। তাঁর নাম মহাদেব। তিনি কর্নাটকের কনকপুরের তালগাটপুরার বাসিন্দা। পুলিশ জিজ্ঞাসাবাদ করে জানতে পেরেছে, সিদ্দারামাইয়ার বড় ভক্ত মহাদেব। তাঁকে একটি চাদর উপহার দিতে চেয়েছিলেন। মঞ্চে যখন ওঠার চেষ্টা করছিলেন, তখন তাঁর হাতে ছিল ওই চাদর। মহাদেবের অন্য কোনও মতলব ছিল কি না বা তাঁর নেপথ্যে অন্য কেউ ছিলেন কি না, খতিয়ে দেখছে পুলিশ।

সিদ্দারামাইয়া ‘আন্তর্জাতিক গণতন্ত্র দিবস’ উপলক্ষ্যে বক্তৃতা করেন। সেখানে তিনি বলেন, ‘‘কর্নাটকে গণতন্ত্র, ধর্মনিরপেক্ষতা প্রতিষ্ঠা করার জন্য বদ্ধপরিকর সরকার। কিন্তু এই নিয়ে অনেক হুঁশিয়ারিও রয়েছে। আমাদের এক সঙ্গে দাঁড়িয়ে কর্নাটককে সব সম্প্রদায়ের বসবাসের যোগ্য করে তুলতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Siddaramaiah Security
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE