Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Bus Stuck at Level Crossing

লেভেল ক্রসিংয়ে ৪০ পড়ুয়া নিয়ে আটকে গেল স্কুলবাস, দ্রুত গতিতে ধেয়ে এল ট্রেন, তার পর?

বৃহস্পতিবার খাপারখেড়া এলাকায় একটি লেভেল ক্রসিংয়ে আটকে পড়েছিল বাসটি। সেটি খাপারখেড়া থার্মাল পাওয়ার স্টেশন রেসিডেন্সিয়াল কলোনিতে যাচ্ছিল।

লেভেল ক্রসিংয়ে আটকে পড়া সেই বাস। ছবি: সংগৃহীত।

লেভেল ক্রসিংয়ে আটকে পড়া সেই বাস। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৪ ১৪:২৫
Share: Save:

লেভেল ক্রসিংয়ে ৪০ জন পড়ুয়া নিয়ে আটকে গেল স্কুলবাস। তার পিছনে আটকে পড়েছিল আরও একটি গাড়ি। লেভেল ক্রসিংয়ের গেট পড়ে যাওয়ায় রেললাইনের মাঝে আটকে যায় বাস এবং গাড়িটি। ওই সময়েই একটি এক্সপ্রেস ট্রেন যাওয়ার কথা ছিল। গেট না ওঠায় পড়ুয়াদের নিয়ে প্রায় ১০ মিনিট আটকে থাকতে হয় বাসটিকে।

এই অবস্থায় স্কুলপড়ুয়ারাই দেখে, একটি ট্রেন ওই লাইন ধরে এগিয়ে আসছে। আতঙ্কে চিৎকার এবং কান্নাকাটি জুড়ে দেয় তাঁরা। স্থানীয়েরা বিষয়টি দেখতে পেয়ে পড়ুয়াদের উদ্ধারে এগিয়ে আসেন। তাঁদের মধ্যে অনেকেই রেললাইনে দাঁড়িয়ে পড়ে দূর থেকে ট্রেন চালককে লক্ষ্য করে হাত নাড়িয়ে থামার জন্য সঙ্কেত দিতে থাকেন। কেউ আবার লাল কাপড় নিয়ে এসে নাড়াতে থাকেন।

স্থানীয়দের মধ্যে কয়েক জন পড়ুয়াদের বাস থেকে বার করে নিয়ে আসেন। দূর থেকেই লাল কাপড় নাড়ানো, রেললাইনে লোকজনকে দাঁড়িয়ে থাকতে দেখে কিছু একটা আঁচ করেন ট্রেনচালক। তিনি ট্রেনের গতি কমিয়ে দেন। এই ঘটনা যখন ঘটছে, স্থানীয়দের কয়েক জন স্টেশনমাস্টারকেও খবর দেন। সব মিলিয়ে বিষয়টি এত দ্রুততার সঙ্গে ঘটেছিল যে, এ যাত্রায় পড়ুয়ারা প্রাণে বেঁচে ফিরতে পেরেছে। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে নাগপুরের খাপারখেড়া লেভেল ক্রসিংয়ে।

বৃহস্পতিবার খাপারখেড়া এলাকায় একটি লেভেল ক্রসিংয়ে আটকে পড়েছিল বাসটি। সেটি খাপারখেড়া থার্মাল পাওয়ার স্টেশন রেসিডেন্সিয়াল কলোনিতে যাচ্ছিল। স্থানীয় সূত্রে খবর, লেভেল ক্রসিংয়ের গেট খোলা ছিল। বাসটি একটি গেট পেরোতেই দু’পাশের গেট পড়ে যায়। সেই সময় ইটওয়াড়িগামী ছিন্দওয়াড়া-ইটওয়াড়ি এক্সপ্রেস আসছিল ওই লাইন ধরে। কিন্তু স্থানীয়দের তৎপরতায় বড় দুর্ঘটনা থেকে রক্ষা পায় স্কুলবাস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

level Crossing School bus Nagpur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE