Advertisement
২৪ অক্টোবর ২০২৪
Heart Attack

স্কুলবাস চালাতে চালাতেই হৃদ্‌রোগে আক্রান্ত, ২০ পড়ুয়ার জীবন বাঁচিয়ে মৃত্যু চালকের

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বুধবার ২০ জন পড়ুয়াকে বাসে করে স্কুল থেকে বাড়ি নিয়ে যাচ্ছিলেন চালক সেমালাইয়াপ্পান (৪৯)। মাঝরাস্তাতে আচমকাই হৃদ্‌রোগে আক্রান্ত হন।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৪ ১৬:০২
Share: Save:

বাস চালাতে চালাতে আচমকাই হৃদ্‌রোগে আক্রান্ত হলেন চালক। বড় দুর্ঘটনার হাত থেকে পড়ুয়াদের বাঁচিয়ে নিজেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন। ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর তিরুপুর জেলায়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বুধবার ২০ জন পড়ুয়াকে বাসে করে স্কুল থেকে বাড়ি নিয়ে যাচ্ছিলেন চালক সেমালাইয়াপ্পান (৪৯)। মাঝরাস্তাতে আচমকাই হৃদ্‌রোগে আক্রান্ত হন। পড়ুয়ারা বুঝতেও পারেনি যে তাদের ‘বাসকাকু’র কিছু ক্ষণের মধ্যেই মৃত্যু হবে। জ্ঞান হারানোর আগে রাস্তার পাশে বাসটিকে দাঁড় করিয়ে দিয়েছিলেন চালক। কেন দাঁড় করানো হল বাসটিকে, তা জানতে এক পড়ুয়া চালকের আসনের সামনে যেতেই দেখে, তিনি অচৈতন্য হয়ে পড়েছেন।

সেই বাসচালক।

সেই বাসচালক। ছবি: সংগৃহীত।

এই ঘটনা দেখে পড়ুয়ারা আতঙ্কিত হয়ে পড়ে। তাঁরা চিৎকার করে পথচারীদের সাহায্য চায়। স্থানীয়েরা বাসচালককে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। কিন্তু চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। এক স্কুলপড়ুয়া জানিয়েছে, আচমকাই তাদের ‘বাসকাকু’ রাস্তার পাশে বাসটিকে দাঁড় করিয়ে দিয়েছিল। তার পর তারা দেখে ‘বাসকাকু’ অচৈতন্য হয়ে পড়েছেন। তার পর তারা জানতে পারে চালকের মৃত্যু হয়েছে।

তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন চালকের এই কাজের প্রশংসা করেছেন। যে ভাবে স্কুলপড়ুয়াদের বাঁচিয়ে চালক নিজের প্রাণ দিলেন তাঁকে কুর্নিশ জানিয়েছেন মুখ্যমন্ত্রী। চালকের পরিবারের জন্য ৫ লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করেছে রাজ্য সরকার।

অন্য বিষয়গুলি:

Heart Attack Tamil Nadu Bus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE