Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Rail Track Submerged

বৃষ্টির জলে ডুবে গিয়েছে রেললাইন, যাত্রিবাহী ট্রেনকে পথ দেখিয়ে নিয়ে যাচ্ছেন রেলকর্মীরা!

চালক যোগাযোগ করেন স্টেশনমাস্টারের সঙ্গে। খবর পেয়েই সেখান থেকে পাঠানো হল পয়েন্টসম্যান এবং রেলের আরও দুই কর্মীকে। কোন লাইন ধরে যেতে হবে সেই দিশা দেখালেন পয়েন্টসম্যান।

ট্রেনকে ‘পথ দেখাচ্ছেন’ পয়েন্টসম্যান।

ট্রেনকে ‘পথ দেখাচ্ছেন’ পয়েন্টসম্যান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৪ ১০:৪৮
Share: Save:

বৃষ্টির জলে ডুবে গিয়েছে রেললাইন। ফলে ট্রেনচালক বুঝতেই পারছিলেন না কী ভাবে ট্রেনটিকে এগিয়ে নিয়ে যাবেন! প্রায় হাঁটুসমান জলে ডোবা রেললাইন দিয়ে ট্রেন চালিয়ে নিয়ে যাওয়াও আবার বেশ ঝুঁকির। তার উপর যাত্রীবোঝাই ট্রেন। ফলে কিছু ক্ষণ অপেক্ষা করতে হল চালককে।

চালক যোগাযোগ করেন স্টেশনমাস্টারের সঙ্গে। খবর পেয়েই সেখান থেকে পাঠানো হল পয়েন্টসম্যান এবং রেলের আরও দুই কর্মীকে। কোন লাইন ধরে যেতে হবে সেই দিশা দেখালেন পয়েন্টসম্যান। মুষলধারে বৃষ্টি হচ্ছিল। ফলে জলের স্তরও বাড়ছিল। পয়েন্টসম্যান এবং রেলের আরও দুই কর্মী ট্রেনে আগে আগে হাঁটছিলেন, আর তাঁদের পিছু পিছু ধীরে ধীরে আসছিল ট্রেনটি। সেই ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। (যদিও ভিডিয়োটিক সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)

জানা গিয়েছে, ঘটনাটি মধ্যপ্রদেশের। গত কয়েক দিন ধরেই রাজ্যের বিভিন্ন প্রান্তে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হচ্ছে। ফলে প্রতি দিনই কোনও না কোনও এলাকা নতুন করে প্লাবিত হচ্ছে। ট্রেন পরিষেবাতেও প্রভাব পড়েছে। নীচু এলাকা দিয়ে যাওয়া রেললাইনে কোথাও কোথাও জল উঠে গিয়েছে। তেমনই একটি জায়গার দৃশ্য প্রকাশ্যে এসেছে। বেশ কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, এমন দৃশ্য ধরা পড়েছে স্লিমানাবাদ এবং দুন্ডি স্টেশনের মাঝে। দু’টি স্টেশনের দূরত্ব ১০ কিলোমিটার। কিন্তু দুই স্টেশনের মাঝে বৃষ্টির জলে রেললাইন ডুবে যাওয়ায় পরিষেবা কিছুটা ব্যাহত হচ্ছে। এই ঘটনা প্রকাশ্যে আসতেই রেলের প্রযুক্তি নিয়ে নানা রকম মন্তব্য এবং সমালোচনা শুরু হয়েছে। রেলের প্রযুক্তিকে অনেকেই এর জন্য দায়ী করছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rail tracks train Madhya Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE