Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Siddaramaiah

কর্নাটকের সমবায় ব্যাঙ্ক দুর্নীতির তদন্ত করা হচ্ছে না, সিদ্দারামাইয়ার দাবি উড়িয়ে দিল সিবিআই

কর্নাটকের একটি সমবায় ব্যাঙ্কের দুর্নীতির তদন্ত করছে সিবিআই। সে রাজ্যের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া এমনই দাবি করেছিলেন। যদিও তাঁর সেই দাবি খারিজ করে দিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি।

সিদ্দারামাইয়া।

সিদ্দারামাইয়া। —ফাইল ছবি

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৪ ১৬:৪৯
Share: Save:

কর্নাটকের একটি সমবায় ব্যাঙ্কের দুর্নীতির তদন্ত করছে সিবিআই। সে রাজ্যের খোদ মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া এমনই দাবি করেছিলেন। যদিও তথ্যের অধিকার আইন (আরটিআই)-এ একটি প্রশ্নের জবাবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি জানিয়েছে, তারা এই দুর্নীতির তদন্তই করছে না!

গত ডিসেম্বর মাসে কর্নাটকের কংগ্রেসশাসিত সরকারের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া দাবি করেছিলেন, সে রাজ্যের শ্রীগুরু রাঘবেন্দ্র সহকারা নিয়ামিতা সমবায় ব্যাঙ্কে আর্থিক দুর্নীতির তদন্ত করছে সিবিআই। তিনটি ব্যাঙ্কের নাম করে সিদ্দারামাইয়া জানিয়েছিলেন, দুর্নীতির তদন্ত শুরু করার জন্য সিবিআইকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

কর্নাটকের বিরোধী দলনেতা থাকার সময়ে এই দুর্নীতির মামলায় সিবিআই তদন্তের দাবি জানিয়েছিলেন সিদ্দারামাইয়া। এই মামলায় ব্যাঙ্ক কর্তৃপক্ষের বিরুদ্ধে আমানতকারীদের টাকা বিদেশে পাচার করার অভিযোগ ওঠে। বহু আমানতকারী টাকা না পাওয়ায় বিক্ষোভ দেখাতে শুরু করেন। ইডি ব্যাঙ্কটির ১৫৯ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করে। তার পর দাবি করা হয় যে, গোটা ঘটনার তদন্ত করছে সিবিআই। কিন্তু সিবিআইয়ের তরফে জানানো হয়েছে, তারা এই মামলার তদন্ত করছে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Siddaramaiah CBI RTI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE