Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
R G Kar Hospital Incident

পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলা পোস্টে ভুল তথ্য ছিল, স্বীকার করে মুছেও দিলেন তৃণমূলের সুখেন্দু

মঙ্গলবার উচ্চ আদালতে নিজের ভুল স্বীকার করে সমাজমাধ্যমে পোস্ট মুছে দেওয়ার কথা জানান সুখেন্দুশেখর রায়। হাই কোর্টে তিনি জানান, তথ্যগত কিছু বিভ্রান্তির কারণে ওই পোস্ট করা হয়েছিল।

সুখেন্দুশেখর রায়।

সুখেন্দুশেখর রায়। —ফাইল ছবি

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৪ ১৫:৩১
Share: Save:

আরজি কর-কাণ্ডে কলকাতা পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলা এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলের পোস্টে ভুল তথ্য ছিল। মঙ্গলবার হাই কোর্টে এই কথা স্বীকার করে নিলেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুখেন্দুশেখর রায়। মঙ্গলবারের শুনানিতে বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের নির্দেশ, আপাতত সুখেন্দুর বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করা যাবে না। রাজ্যকে এই বিষয়ে রিপোর্ট জমা দেওয়ারও নির্দেশ দিয়েছেন বিচারপতি।

মঙ্গলবার উচ্চ আদালতে নিজের ভুল স্বীকার করে সমাজমাধ্যমে পোস্ট মুছে দেওয়ার কথা জানান সুখেন্দু। হাই কোর্টে তিনি জানান, তথ্যগত কিছু বিভ্রান্তির কারণে ওই পোস্ট করা হয়েছিল। সেটি মুছে ফেলা হবে। তবে সুখেন্দুর এক্স হ্যান্ডলে ওই পোস্টের দেখা মেলেনি। মনে করা হচ্ছে, রাজ্যসভার সাংসদ পোস্টটি ডিলিট করে দিয়েছেন।

গত শনিবার রাতে এক্স হ্যান্ডলে একটি পোস্ট করে কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলকে সিবিআই হেফাজতে নিয়ে জেরা করার পরামর্শ দিয়েছিলেন সুখেন্দু। আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকেও হেফাজতে নেওয়া প্রয়োজন বলে জানান তিনি। ওই পোস্টেই কলকাতা পুলিশের ডগ স্কোয়াড নিয়েও মন্তব্য করেছিলেন তিনি। বলেছিলেন, আরজি করের ঘটনার তিন দিন পর ডগ স্কোয়াড গিয়েছিল হাসপাতালে। কেন এই বিলম্ব, তা নিয়ে প্রশ্ন তুলেছিলেন তিনি। পুলিশের তরফে যদিও দাবি করা হয়, এই তথ্য ভুল। ডগ স্কোয়াড নিয়ে ঘটনাস্থলে যেতে আদৌ দেরি করা হয়নি।

আরজি কর-কাণ্ড এবং তার তদন্ত সংক্রান্ত ‘ভুল তথ্য’ ছড়ানোর অভিযোগে সুখেন্দুকে রবিবার দু’বার তলব করেছিল লালবাজার। কিন্তু কলকাতা পুলিশের জোড়া তলবেও সুখেন্দু লালবাজারে যাননি। গ্রেফতারির আশঙ্কায় সোমবার তিনি দ্বারস্থ হন কলকাতা হাই কোর্টের। তাঁকে মামলা দায়েরের অনুমতি দেয় হাই কোর্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE