Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Police Encounter in UP

ডাকাতি এবং ধর্ষণের ঘটনায় অভিযুক্ত, উত্তরপ্রদেশ পুলিশের ‘এনকাউন্টারে’ মৃত্যু দুষ্কৃতীর

স্থানীয় সূত্রে খবর, বুধবার রাতে পুলিশের সঙ্গে গুলির লড়াইয়ে মৃত্যু হয়েছে শাহনুর নামে ওই দুষ্কৃতীর। তার বিরুদ্ধে ৩২টি ফৌজদারি মামলা চলছিল।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ জুলাই ২০২৪ ১৬:১২
Share: Save:

পুলিশের ‘মোস্ট ওয়ান্টেড’ তালিকায় তার নাম ছিল। বেশ কয়েকটি ডাকাতি এবং ধর্ষণের ঘটনায় অভিযুক্ত। এমনই এক দুষ্কৃতীকে ‘এনকাউন্টার’ করল উত্তরপ্রদেশ পুলিশ। ওই দুষ্কৃতীর মাথার দাম ছিল এক লক্ষ টাকা।

স্থানীয় সূত্রে খবর, বুধবার রাতে পুলিশের সঙ্গে গুলির লড়াইয়ে মৃত্যু হয়েছে শাহনুর নামে ওই দুষ্কৃতীর। তার বিরুদ্ধে ৩২টি ফৌজদারি মামলা চলছিল। তার মধ্যে ডাকাতি এবং ধর্ষণের বেশ কিছু ঘটনাও রয়েছে। শাহনুরকে অনেক দিন ধরেই খুঁজছিল পুলিশ। কিন্তু নাগাল পাচ্ছিল না। বুধবার গোপন সূত্রে পুলিশ খবর পায়, শাহনুর তিলহার থানার পিথনাপুর গ্রামে আশ্রয় নিয়েছে শাহনুর। তার পরই পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ) শাহজাহানপুরের তিলহার এলাকায় তল্লাশি অভিযানে যায়।

পুলিশের উপস্থিতি টের পেতেই গাড়ি নিয়ে পালানোর চেষ্টা করে শাহনুর। তাকে আত্মসমর্পণ করতে বলেন। কিন্তু আত্মসমর্পণ না করে গাড়ি নিয়ে পালাতে শুরু করে। পুলিশের দাবি, পালানোর সময় তাদের লক্ষ্য করে গুলি চালান শাহনুর। পাল্টা গুলি চালায় পুলিশও। দু’পক্ষের গুলির লড়াইয়ে আহত হয় শাহনুর। তার বুকে গুলি লাগে। উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করেন।

শাহজানাপুরের পুলিশ সুপার অশোক কুমার জানিয়েছেন, কোনও বাড়িতে ডাকাতির পর সেই বাড়ির মহিলাদের ধর্ষণ করতেন শাহনুর। বেশ কয়েকটি ধর্ষণের অভিযোগ ছিল তার বিরুদ্ধে। আড়াই মাস ধরে এই দুষ্কৃতীর খোঁজ চালানো হচ্ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Police Encounter UP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE