Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Trainee IAS Puja Khedkar

শিক্ষানবিশ আমলা পূজার বাড়িতে বুলডোজ়ার! দখলদারির অভিযোগে ভাঙা হল বাড়ির একটি অংশ

মহারাষ্ট্রের এই শিক্ষানবিশ আমলার বিরুদ্ধে বেআইনি ভাবে সরকারি বিভিন্ন সুযোগ-সুবিধার ফয়দা তোলা, আমলা হওয়ার পরীক্ষায় জাল শংসাপত্র দাখিল এবং ভুল তথ্য দেওয়ার অভিযোগ উঠেছে।

গ্রাফিক— শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৪ ১৭:৩০
Share: Save:

বিতর্কিত শিক্ষানবিশ আমলা পূজা খেড়করের বাড়ির একাংশে বুলডোজ়ার চালাল প্রশাসন। পুণে শহরের বানের অঞ্চলে পূজার বসতবাড়িটি একটি বড় বাংলো। সেই বাংলোরই একটি অংশ ‘বেআইনি’ ভাবে ফুটপাথ দখল করে তৈরি হয়েছিল বলে অভিযোগ। বুধবার সেই ‘বেআইনি’ অংশটিই বুলডোজ়ার চালিয়ে ভাঙে পুণে পুরসভা।

মহারাষ্ট্রের এই শিক্ষানবিশ আমলার বিরুদ্ধে বেআইনি ভাবে সরকারি বিভিন্ন সুযোগ-সুবিধার ফয়দা তোলা, আমলা হওয়ার পরীক্ষায় জাল শংসাপত্র দাখিল এবং ভুল তথ্য দেওয়ার অভিযোগ উঠেছে। ওই অভিযোগে ইতিমধ্যেই পূজার বিরুদ্ধে তদন্ত শুরু করেছে কেন্দ্রীয় সরকার। শিক্ষানবিশ আমলার কাজ স্থগিত রেখে তাঁকে ডেকে পাঠানো হয়েছে আমলা প্রশিক্ষণের প্রতিষ্ঠানে। এ বার তাঁর বাড়িতে চালানো হল বুলডোজ়ারও।

মহারাষ্ট্র প্রশাসনের এই পদক্ষেপে অনেকেই উত্তরপ্রদেশ সরকারের ‘বুলডোজ়ার সংস্কৃতির’ ছায়া দেখতে পাচ্ছেন। বিভিন্ন মামলায় অভিযুক্তদের বাড়ির বেআইনি অংশে বুলডোজ়ার চালানোর উদাহরণ রয়েছে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সরকারের। এ বার মহারাষ্ট্রেও তার প্রতিফলন দেখা গেল। পুণে পুরসভার তরফে জানানো হয়েছে, পূজার বাংলোটির বাইরের কিছু অংশ বাড়িয়ে বাড়িটির সৌন্দর্যায়ন করা হয়েছিল। কিন্তু তাতে ফুটপাথের কিছুটা অংশ ‘দখল’ হয়ে পড়ে যায়। বুলডোজ়ার চালিয়ে সেই অংশটিকেই ভাঙা হয়েছে। তাতে বাড়ির মূল অংশের কোনও ক্ষতি হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Trainee IAS Puja Khedkar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE