Advertisement
১৩ অক্টোবর ২০২৪
Ghaziabad

ঝোপের মধ্যে পড়েছিল, সদ্যোজাত কন্যাসন্তানকে উদ্ধার করলেন, দত্তকও নিলেন পুলিশ আধিকারিক

সদ্যোজাতের খবর পেয়ে দুধিয়া পিপল থানা থেকে ঘটনাস্থলে গিয়েছিলেন সাব-ইনস্পেক্টর পুষ্পেন্দ্র সিংহ। তিনি গিয়েই শিশুটিকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যান।

দত্তক কন্যার সঙ্গে সাব-ইনস্পেক্টর পুষ্পেন্দ্র (ডান দিকে) এবং তাঁর স্ত্রী রাশি। ছবি: সংগৃহীত।

দত্তক কন্যার সঙ্গে সাব-ইনস্পেক্টর পুষ্পেন্দ্র (ডান দিকে) এবং তাঁর স্ত্রী রাশি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২৪ ১৫:২৫
Share: Save:

রাস্তার পাশে ঝোপের মধ্যে শিশুর কান্নার আওয়াজ শুনতে পেয়েছিলেন প্রাতর্ভ্রমণকারী। কৌতূহলবশত সেই ঝোপের কাছে যেতেই চমকে ওঠেন তাঁরা। দেখেন, ঝোপের মধ্যে পড়ে রয়েছে একটি সদ্যোজাত শিশু। তাঁরাই স্থানীয় মানুষজন এবং পুলিশকে খবর দেন। খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। তারা দেখে একটি কাপড়ের মধ্যে জড়ানো রয়েছে সদ্যোজাত কন্যাসন্তান। শনিবার ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের গাজ়িয়াবাদে।

সদ্যোজাতের খবর পেয়ে দুধিয়া পিপল থানা থেকে ঘটনাস্থলে গিয়েছিলেন সাব-ইনস্পেক্টর পুষ্পেন্দ্র সিংহ। তিনি গিয়েই শিশুটিকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যান। তার মধ্যেই শিশুটির পরিবারের খোঁজখবর নেওয়াও শুরু করেন। আশপাশের কারও সন্তান কি না, তা-ও খতিয়ে দেখেন। কিন্তু কেউটি শিশুকন্যাটিকে নিজের বলে দাবি করে এগিয়ে আসেননি। এই ঘটনা সাব-ইনস্পেক্টরের হৃদয়কে নাড়িয়ে দিয়েছিল।

এর পরই সাব-ইনস্পেক্টর পুষ্পেন্দ্র শিশুটিকে দত্তক নেওয়ার ইচ্ছা প্রকাশ করেন। স্ত্রী রাশির সঙ্গে এ বিষয়ে আলোচনাও করেন। স্বামী-স্ত্রী দু’জনের কন্যাসন্তানকে দত্তক নিতে রাজি হয়ে যান। ইতিমধ্যেই তাঁরা শিশুটিকে দত্তক নেওয়ার জন্য আইনি প্রক্রিয়া শুরু করে দিয়েছেন। ২০১৮ সালে বিয়ে হয় পুষ্পেন্দ্র এবং রাশির। তাঁদের কোনও সন্তান নেই। পুষ্পেন্দ্র এবং তাঁর স্ত্রী জানিয়েছেন, শিশুটি তাঁদের জীবনে নবরাত্রির উপহার। ইনস্পেক্টর অঙ্কিত চৌহান জানিয়েছেন, তাঁর সহকর্মী পুষ্পেন্দ্র শিশুটিকে দত্তক নেওয়ার জন্য আবেদন জানিয়েছেন। খুব শীঘ্রই দম্পতির হাতে ওই শিশুটিকে তুলে দেওয়া হবে।

অন্য বিষয়গুলি:

Ghaziabad Newborn Baby
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE