Advertisement
১৮ অক্টোবর ২০২৪
Delhi Airport Roof Collapse

‘ভোটের আগে তড়িঘড়ি উদ্বোধন প্রধানমন্ত্রীর’, দিল্লি বিমানবন্দরের ছাদ ভাঙায় মোদীকেই দুষছে বিরোধীরা

শুক্রবার সকালে রাজধানীতে প্রবল বর্ষণের মধ্যেই দিল্লি বিমানবন্দরের এক নম্বর টার্মিনালের ছাদের একাংশ ভেঙে পড়ে। ছাদের একাংশ ভেঙে বেশ কয়েকটি গাড়ির উপর ভেঙে পড়ায় মৃত্যু হয়েছে এক জনের।

Opposition jabs PM Narendra Modi over Delhi airport roof collapse incident

টার্মিনালের ছাদ ভেঙে পড়েছে একটি গাড়ির উপরে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২৪ ১১:৪৩
Share: Save:

দিল্লি বিমানবন্দরে ছাদের একাংশ ভেঙে পড়ার ঘটনায় বিরোধী দলগুলির নিশানায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিরোধীদের বক্তব্য, কাজ অসম্পূর্ণ থাকলেও লোকসভা ভোটের আগে তড়িঘড়ি দিল্লি বিমানবন্দরের নির্মীয়মাণ ১ নম্বর টার্মিনালের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

শুক্রবার সকালে রাজধানীতে প্রবল বর্ষণের মধ্যেই দিল্লি বিমানবন্দরের এক নম্বর টার্মিনালের ছাদের একাংশ ভেঙে পড়ে। ছাদের একাংশ ভেঙে বেশ কয়েকটি গাড়ির উপর পড়ায় কমপক্ষে আট জন আহত হয়েছেন বলে খবর। মৃত্যু হয়েছে এক জনের। শুক্রবার সকাল সাড়ে পাঁচটা নাগাদ ঘটনাটি ঘটে। ঘটনার পরে পরেই দিল্লির দমকল বিভাগকে খবর দেওয়া হয়। শুরু হয় উদ্ধারকাজ।

আর এই ঘটনার পরেই প্রধানমন্ত্রী মোদী এবং এনডিএ সরকারকে আক্রমণ করে বিরোধী দলগুলি। শুক্রবার সকালে কংগ্রেস নেতা জয়রাম রমেশ নিজের এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে একটি পোস্ট করে জানান, গত ১১ মার্চ লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণার আগেই মোদী তড়িঘড়ি দিল্লি বিমানবন্দরের ১ নম্বর টার্মিনালের উদ্বোধন করেন। এনসি নেতা ওমর আবদুল্লা প্রায় একই সুরে এক্স হ্যান্ডলে লেখেন, “নির্বাচনী আচরণবিধি চালু হওয়ার আগেই অসম্পূর্ণ টার্মিনাল উদ্বোধন করা হয়।” তৃণমূলের রাজ্যসভার সাংসদ সাকেত গোখলে এক্স হ্যান্ডলে লেখেন, “নির্বাচনী প্রচারের জন্য মোদী মার্চ মাসে তড়িঘড়়ি দিল্লি বিমানবন্দরের নির্মীয়মাণ ১ নম্বর টার্মিনালের উদ্বোধন করেন।” তার পরেই তাঁর প্রশ্ন, “কেন মোদীর বিরুদ্ধে খুনের মামলা রুজু হবে না?”

বেলায় তৃণমূলের তরফে এই বিষয়ে এক্স হ্যান্ডলে লেখা হয়, “দিল্লি বিমানবন্দরের ১ নম্বর টার্মিনালের ছাদ ধসে গিয়ে একজন মারা যান এবং আট জন আহত হন। অসমাপ্ত থাকা সত্ত্বেও, কেবলমাত্র নির্বাচনী প্রচারের জন্য তাড়াহুড়ো করে মোদীজি মার্চ মাসে এটির উদ্বোধন করেছিলেন মোদীজি, নিজের রাজনৈতিক স্বার্থ চরিতার্থের জন্য আর কত নিরীহ মানুষের প্রাণ নেবেন?”

১ নম্বর টার্মিনালের একাংশের ছাদ ভেঙে পড়ার পরেই দিল্লি বিমানবন্দরের আধিকারিকরা জানিয়েছেন, আহতদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে। ধসে পড়া ছাদের ধ্বংসাবশেষ সরানোর চেষ্টা চলছে। দিল্লি বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে বিবৃতি জারি করে জানানো হয়েছে, দুর্ঘটনার কারণে আপাতত এক নম্বর টার্মিনাল থেকে সমস্ত বিমানের উড়ান স্থগিত রাখা হয়েছে। নিরাপত্তার কারণে ‘চেক-ইন’ কাউন্টারগুলিও বন্ধ থাকছে।

কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী রামমোহন নায়ডু জানিয়েছেন, তাঁর মন্ত্রক এবং উড়ান নিয়ন্ত্রণ সংস্থা আলাদা ভাবে এই ঘটনাটির তদন্ত করে দেখবে। একই সঙ্গে মন্ত্রী দাবি করেছেন, ভোটের আগে মোদী অন্য একটি টার্মিনাল উদ্বোধন করেছিলেন। একই সঙ্গে তিনি জানান, যে টার্মিনালের ছাদ ভেঙে পড়েছে, সেটি ২০০৯ সালে উদ্বোধন করা হয়েছিল। এই বিষয়টি তুলে ধরে কংগ্রেসকে পাল্টা তোপ দেগেছে বিজেপি। কারণ ২০০৯ সালে কেন্দ্রে কংগ্রেসের নেতৃত্বাধীন ইউপিএ সরকার ক্ষমতায় ছিল।

অন্য বিষয়গুলি:

Delhi Airport Roof Collapse
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE